টাকা ছিনতাইয়ের সময় জনতার হাতে আটক হওয়া দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার

  • লালমনিরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০৬:১৫ পিএম

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় রাতের আঁধারে এক ভুট্টা ব্যবসায়ীকে পথরোধ করে টাকা ছিনতাইয়ের ঘটনায় দুই পুলিশ সদস্যকে আটক করেছে স্থানীয়রা। 

মঙ্গলবার (১১জুন) রাতে উপজেলার তিস্তা ব্যারাজের ফ্লাড বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই  ভুট্টা ব্যবসায়ীর নাম হাসমত আলী। তিনি ওই উপজেলার সাধুর বাজার এলাকার বাসিন্দা । আর অভিযুক্ত ওই দুই পুলিশ সদস্যরা হলেন  নারায়ন বম্মর্ণ ও মামুন মিয়া। তার দুজনেই হাতীবান্ধা থানার দোয়ানী পুলিশ ফাঁড়িতে কর্মরত  ছিলেন।

এদিকে ঘটনার পর উত্তেজিত জনতা ওই পুলিশ ফাঁড়ির সামনে বিক্ষোভ করতে থাকে। পরে জনতার তোপের মূখে তাৎক্ষণিক অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে পুলিশ ফাঁড়ি থেকে থানায় প্রত্যাহার করা হয়। পরদিন সেখান থেকে তাদের লালমনিরহাট পুলিশ লাইনস এ সংযুক্ত করা হয়। 

[225534]

ভুক্তভোগী ভুট্টা ব্যবসায়ী হাসমত আলী জানান, মঙ্গলবার রাতে তিস্তা ব্যারেজ হয়ে পার্শ্ববতী ডিমলা উপজেলায় যাওয়ার পথে ফ্লাড বাইপাসের মাঝামাঝি অন্ধকারে তাকে পথরোধ করে দুই পুলিশ সদস্য।  এসময় তল্লাশির নামে তার কাছে থাকা ৪৩ লক্ষ টাকাসহ একটি ব্যাগ কেড়ে নেয়ার চেষ্টা করেন তারা। তখন হাসমত আলী চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে আসে। পরে তারা  নিজেকে পুলিশ সদস্য বলে পরিচয় দেয়। এসময় ওই এলাকার সাধারণ ব্যবসায়ীরা পুলিশ ফাঁড়ির সামনে জড়ো হয় এবং লালমনিরহাট-নীলফামারী সড়কে বিক্ষোভ করতে থাকে।  

খবর পেয়ে হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল চন্দ্র মোহন্ত ঘটনাস্থলে ছুটে আসে এবং পুলিশ ফাঁড়িতে ব্যবসায়ীদের সাথে বৈঠক করেন। পরে অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে দোয়ানি পুলিশ ফাঁড়ি থেকে প্রত্যাহারের ঘোষণা দিলে পরিস্থিতি শান্ত হয়। রাতেই অভিযুক্ত পুলিশ সদস্য নারায়ন বম্মর্ণ ও মামুন মিয়াকে প্রত্যাহার করে দোয়ানী পুলিশ ফাড়ি থেকে হাতীবান্ধা থানায় নিয়ে আসা হয়। পরদিন তাদের লালমনিরহাট পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। 

হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল চন্দ্র মোহন্ত  এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এমএস