মিরসরাইয়ে রাসেলস ভাইপার নিয়ে গুজব, জনমনে আতঙ্ক

  • মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০২:৩৭ পিএম

চট্টগ্রাম: বর্তমান সময়ের আলোচিত বিষাক্ত রাসেলস ভাইপার নিয়ে গুজব ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। শুক্রবার (২১ জুন) বিকেল থেকে বিভিন্ন ফেসবুক আইডিতে চট্টগ্রামের মিরসরাইয়ের নাজিরপাড়া ও বারইয়ারহাট মেহেদী নগর এলাকায় এই সাপ দেখা গেছে বলে পোস্ট করায় জনমনে আতঙ্ক শুরু হয়।

ফেসবুকে দেখা যায়, উপজেলার ৮ নং দুর্গাপূর ইউনিয়ন পরিষদ নামের একটি আইডি থেকে লেখা হয় 'আতঙ্ক অবশেষে মিরসরাইয়ের নাজিরপাড়া ও বারইয়ারহাট মেহেদীনগর পাওয়া গেছে রাসেল ভাইপার। সবাই সাবধানে থাকবেন, ইনশাআল্লাহ। জনস্বার্থে শেয়ার করি।'

[226016]

মিরসরাইয়ের অনুসন্ধান নামের অন্য এক আইডিতে সাপের ছবি দিয়ে লেখা হয়, 'মিরসরাই, বারইয়ার হাট পৌরসভার, মেহেদীনগর পাওয়া গেছে রাসেল ভাইপার। সবাই সাবধানে থাকবেন।'

তবে স্থানীয় ভাবে খোঁজ নিয়ে এ ধরনের ঘটনার কোনো সত্যতা পাওয়া যায়নি।

এ বিষয়ে মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ বলেন, আমাদের জানামতে মিরসরাই উপজেলার কোথাও রাসেলস ভাইপার সাপ দেখা যায়নি। এ বিষয়ে গুজব ছড়ানো হচ্ছে। এখন পর্যন্ত এ উপজেলায় রাসেলস ভাইপার সাপের অস্তিত্ব বা কামড়ে কারো আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়নি।

[226013]

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন বলেন, এ উপজেলায় এখনো রাসেলস ভাইপার দেখা যায়নি। এর কামড়ে কারো আক্রান্ত হওয়ার প্রশ্নই আসে না। এ বিষয়ে আতঙ্কিত নয়, সচেতন হতে হবে।

আইএ