সোনারগাঁয়ের প্রধান সড়কে যানজট, ভোগান্তিতে এলাকাবাসী 

  • নজরুল ইসলাম শুভ, সোনারগাঁও | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৮, ২০২৪, ১১:৫৯ এএম
ছবি : প্রতিনিধি

সোনারগাঁও: নারায়ণগঞ্জের সোনারগাঁবাসীর চলাচলের প্রধান সড়ক মোগরাপাড়া চৌরাস্তা-উদ্ধবগঞ্জ সড়ক। এ সড়ক দিয়ে ব্যাটারিচালিত ইজিবাইক ও সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন ভারী যানবাহনের চলাচল বৃদ্ধির ফলে বেড়েছে যানজট। মাঝেমধ্যে যানজট এতোই ভয়াবহ আকার ধারণ করে যে, মোগরাপাড়া চৌরাস্তা থেকে উদ্ধবগঞ্জ পর্যন্ত ৪ মিনিটের পথ পাড়ি দিতে আধাঘন্টা থেকে ১ ঘন্টা সময় লাগে। 

রোববার (৭ জুলাই) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায় সড়কের দুই পাশে অবৈধভাবে পথচারীদের চলাচল রাস্তার উপর পাকা দোকান ও ফলের দোকান তৈরি করেছেন প্রভাবশালী নেতাকর্মীরা এমনই দৃশ্য চোখে পড়ে।

[227167]

মোগরাপাড়া চৌরাস্তা-উদ্ধবগঞ্জ সড়কের পাশেই সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা প্রশাসন, সোনারগাঁ থানা, সাব-রেজিস্টার অফিস, এনজিও প্রতিষ্ঠান, স্কুল-কলেজ, হাসপাতাল, খাদ্যগুদাম, মার্কেট-বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান অবস্থিত। ফলে এসব প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা এবং সেবা নিতে আসা সাধারণ মানুষ যানজটের কারণে ভোগান্তিতে পড়েন। এছাড়া সোনারগাঁ জাদুঘর ও পানাম নগরে ঘুরতে আসা অধিকাংশ পর্যটকই এ সড়কটি ব্যবহার করে থাকেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ও বারদী ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান গড়ে উঠেছে। এসব শিল্পপ্রতিষ্ঠানের পণ্যবাহী শত শত ভারী যানবাহন প্রতিনিয়ত উদ্ধবগঞ্জ-মোগরাপাড়া চৌরাস্তা সড়ক দিয়ে চলাচল করে। এর ফলে যানজট আরও বৃদ্ধি পাচ্ছে বলে অভিযোগ করেন এলাকাবাসীর।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. শাহানা ফেরদৌস জানান, মোগরাপাড়া চৌরাস্তা-উদ্ধবগঞ্জ সড়কটি প্রশস্তকরণের জন্য আমরা একটি প্রজেক্ট হাতে নিয়েছি। খুব শিগগিরই এই প্রজেক্টের কাজ শুরু হবে।

এনএস/এসআই