নয় দফা দাবিতে আবারো রাজপথে সাধারণ শিক্ষার্থী

  • ঠাকুরগাঁও প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০৯:৩৬ পিএম

ঠাকুরগাঁও: আবারো নয় দফা দাবি আদায়ের লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে রাজপথে নেমেছে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা। 

সোমবার (২৯ জুলাই) বেলা সাড়ে ১১টায় জেলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রাণকেন্দ্র  চৌরাস্তার অভিমুখে রওনা হয় শিক্ষার্থীরা। 

এরপর বিক্ষোভ মিছিলটি কিছুদুর এগিয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মূল ফটোকের সামনে আসলে পুলিশ তাদের সামনে এগোতে  বাধা দেয়।

পরে সেখানেই ক্ষনে ক্ষনে স্লোগান তুলে নয় দফা দাবি বাস্তবায়নসহ নিহত শিক্ষার্থীদের হত্যার বিচারের দাবি তুলেন শিক্ষার্থীরা। প্রায় দুই ঘন্টাব্যাপি ঠাকুরগাঁও শহরের আঞ্চলিক সড়কে অবস্থান নিয়ে তারা তাদের কর্মসূচি পালন করেন।

[228380]

এসময় আন্দোলনকারিরা অভিযোগ করে বলেন ঢাকাস্থ কোটা সংস্কার সমন্বয়কারিদের জিম্মি করে ডিবি কার্যালয়ে কর্মসূচি প্রত্যাহার করতে বাধ্য করা হয়েছে। প্রকৃত পক্ষে তারা কর্মসুচির পক্ষে ছিলেন, আছেন বলেও দাবি তাদের। তাই নয় দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচি চলমান রাখার ঘোষনা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

অন্যদিকে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের হত্যা বিচারের দাবিতে সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গের ব্যানারে সকাল এগারোটায় শহরের কোট চত্বর থেকে একটি মৌন মিছিল শহরের সমবায় মার্কেট চত্বরে এসে সমবেত হন। এসময় তারা অবিলম্বে হত্যাকারিদের বিচারের দাবি তুলেন। সেই সাথে আগামীতে আর কোন হত্যাযোজ্ঞ যেন না হয় এমন আহবানও ছিল তাদের।

এআর