হিলিতে দুই হাত না থাকা এক প্রতিবন্ধীকে বিয়ে দিয়েছেন গ্রামবাসী

  • হিলি (দিনাজপুর) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০১:০৭ পিএম
ছবি : প্রতিনিধি

দিনাজপুর: দিনাজপুরের হিলিতে দুই হাত না থাকা এক প্রতিবন্ধীকে বিয়ে দিয়েছেন গ্রামবাসী। নানা আয়োজনের মধ্য দিয়ে এই বিয়ে সম্পূর্ণ করা হয়েছে। এতে প্রায় তিন হাজার মানুষের খাবারের আয়োজন ছিল বলে জানান গ্রামবাসীরা। বলছি দিনাজপুরের হিলির জালালপুর গ্রামের রুবেলের কথা। মৃত আফজাল হোসেনের ছোট ছেলে রুবেল। সে দীর্ঘদিন ধরে কষ্ট করে চলাফেরা করছে বলে জানা যায়।

[230186]

এলাকাবাসী জানান, দিনাজপুরের হিলি শহর থেকে ৩ কিলোমিটার পূর্বে জালালপুর গ্রাম। সেই গ্রামে জন্ম নেয় রুবেল মিয়া। সে ভালোভাবেই চলছিল কিন্তু তার হঠাৎ করে জীবনে নেমে আসে অন্ধকার জীবন। একটি দুর্ঘটনায় তার দুই হাত কাটা পড়ে যায়, তারপরও থেমে নেই সে। জীবনের অন্তীমপথ শুরু করে নতুন করে। কারও কাছে সাহায্য না চেয়ে নিজে বাড়িতে বসে না থেকে রাখাল হয়ে মাঠে ছাগল চড়াতো। প্রত্যেকদিন সকালে উঠে ১০ থেকে ১৫টি ছাগল মাঠে নিয়ে যান ঘাস খাওয়াতে। আবার সেগুলো বিকালে নিয়ে বাড়ি ফিরেন। এভাবে চলে তার জীবন। তার বয়স ৩৭ বছর হলেও মিলেনা সহধর্মিণী। তবে এইবার গ্রামের সহযোগিতায় বিয়ে সম্পন্ন হলো তার। ঢাকঢোল পিটিয়ে নাচে গানে আনন্দে মাতোহারা হয়ে উঠে গ্রামবাসী। দেখতে ভীর করে বিভিন্ন এলাকা থেকে আসা মানুষরা।

সন্ধ্যার পর থেকেই জমে উঠে বিয়ের কার্যক্রম। রুবেলরা তিন ভাই। সবার ছোট ছেলে সে। এদিকে বিরামপুর উপজেলার  চৌঘুরিয়া গ্রামের মুক্তার সাথে বিয়ে হয় রুবেলের। মুক্তারা তিন ভাই এক বোন। এমন বিয়ে করে সুখী দম্পতিরা। এমন বিয়ে দিতে পেরে খুশি এলাকাবাসীরা।

এসআই