গণঅভ্যুত্থান ও বিপ্লবকে নস্যাৎ করার জন্য ষড়যন্ত্র চলছে: মামুনুল হক 

  • খুলনা ব্যুরো  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৯:৫১ পিএম

খুলনা: বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল হক বলেছেন, ৫ই আগস্ট এর গণঅভ্যুত্থান ও বিপ্লবকে নস্যাৎ করার জন্য ষড়যন্ত্র চলছে, বিপ্লবকে ছিনতাই করায় পায়তারা চলছে। 

আমাদের অতীতের অনেক অভিজ্ঞতা রয়েছে। ১৯৭১ সালের যে মুক্তিযুদ্ধের লড়াই শুরু হয়েছিল তা ছিল বৈষম্যের বিরুদ্ধে, মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য। তাদের উদ্দেশ্য ছিল দেশে কোরআন সুন্নাহ বিরোধী কোনো আইন তৈরি করা যাবে না, এই বিপ্লবী ছিল মুক্তির সংগ্রাম।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে বাংলাদেশ খেলাফত মজলিস খুলনা জেলা ও মহানগর আয়োজনে গণসমাবেশে এসব কথা বলেন। 

এ সময় তিনি ভারত সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, যদি বন্ধুত্বের চিন্তা নিয়ে হাত বাড়ান তাহলে আমরা হাত আপনাদের দিকে প্রসারিত করব, আর যদি প্রভুত্বের চিন্তা নিয়ে হাত বাড়ান তবে সেই হাত আমরা উপড়ে ফেলবো। 
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খেলাফত মজলিস জেলা শাখার সভাপতি মাওলানা মুজিবুর রহমান। সমাবেশে বিভিন্ন থানা ও উপজেলা থেকে আগত নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

[231871]

অনুষ্ঠানে মামুনুল হক আরো বলেন, দেশে আন্তর্জাতিক ট্রাইবুনাল গঠন করা হয়েছে, খুবই ভালো তবে তাদের কার্যক্রম দ্রুত শুরু করতে হবে। শেখ হাসিনা এবং তার দোসর যারা এই দেশে গুম, খুন, করেছে, এই দেশের অর্থ বিদেশে যারা পাচার করেছে তাদের প্রত্যেকের বিচার করতে হবে। প্রয়োজনে ইন্টার পোলে রেড অ্যালার্ট জারি করে তাদের প্রত্যেককে দেশে ফিরিয়ে এনে এই দেশের মাটিতে বিচার করতে হবে। 

তিনি বলেন, বাংলাদেশ আর কোনো দেশের দাসত্ব করবে না। সম্মান নিয়ে বেঁচে থাকবে। এই দেশে মুসলিম বিরোধী কর্মকাণ্ড হলে এই দেশের মানুষ তা মেনে নেবে না। 

মামুনুল হক আরো বলেন, আমাদের সন্তানেরা বুকের রক্ত ঢেলে দিয়ে বিজয় অর্জন করেছে, সেই অর্জন যতটা কঠিন হয়েছে তার থেকে বড় কঠিন অর্জন ধরে রাখা। তাই এই বিজয় ধরে রাখতে মানুষকে এক হয়ে কাজ করতে হবে। একই সাথে তিনি আরো বলেন, দেশবিরোধী সকল ষড়যন্ত্র আগামী দিনের এই দেশের মানুষ এক হয়ে প্রতিহত করবে।

এআর