কারাগার থেকে পলাতক হত্যা মামলার আসামি গ্রেপ্তার

  • গাজীপুর প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ১১:৫০ এএম
ফাইল ছবি

গাজীপুর: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো.কামাল হোসেনকে গ্রেফতার করেছে র‍্যাব।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে র‍্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। ওই বিজ্ঞপ্তি থেকে আরও জানাগেছে, গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালানো হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওই আসামিকে এক গোপন সংবাদের ভিওিতে সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুরের শ্রীপুর উপজেলার আওতাধীন টেংরা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

[232116]

উল্লেখ্য : গত ৬ আগস্ট সরকার পতনের উদ্ভূত সংকটপূর্ণ পরিস্থিতিকে কেন্দ্র করে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে বিভিন্ন মামলায় বন্দী থাকা আসামিরা কারাগারে ভিতরে হট্টগোল ও দাঙ্গা-হাঙ্গামার পরিস্থিতি সৃষ্টি করে এবং এক পর্যায়ে তারা ওই সময়ে কারারক্ষীদের জিম্মি করে পালানোর চেষ্টা করে এবং কারাবন্দিরা ভবন থেকে বের হয়ে ভাঙচুর, দাঙ্গা-হাঙ্গামা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। এ সময়ে পরিস্থিতি বুঝে অতন্ত্য কৌশলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো.কামাল হোসেনসহ অন্য কয়েদিরা কারাগার থেকে পালিয়ে যায়।

পরে এ ঘটনার পরিপ্রেক্ষিতে কাশিমপুর কারাগারের জেলার মো. লুৎফর রহমান বাদী হয়ে থানায় একটি মামলা করেন। পরে এ বিষয়ে র‌্যাব-১ এর একটি দল বিষয়টি নিয়ে ছায়াতদন্ত শুরু করে। সবশেষ সোমবার বিকেলে র‌্যাব এক গোপন সংবাদের মাধ্যমে শ্রীপুর উপজেলার আওতাধীন টেংরা বাজার এলাকা থেকে ওই আসামিকে গ্রেফতার করে। 

এসআই