ভাঙ্গায় অস্ত্র মামলায় ছাত্রলীগের সাবেক সভাপতির ১৭ বছর কারাদণ্ড

  • ফরিদপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:২৯ পিএম

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো: লুৎফর রহমান মোল্যা (৩৫) কে অস্ত্র মামলায় ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে জেলার স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এর রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত লুৎফর ভাঙ্গা উপজেলার কাপুড়িয়া সদরদী গ্রামের মৃত গিয়াস উদ্দিন মোল্যার ছেলে।

[232202]

মামলা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ২০১৯ সালের ১৪ জানুয়ারী রাত দশটার দিকে ভাঙ্গা বাজারে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় লুৎফর রহমান মোল্যাকে আটক করা হয়। এসময় তার কোমরে গোজা অবস্থায় ইউএসএ’র তৈরী একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন সহ দুই রাউন্ড গুলি সহ ২০০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এই ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক মো. জুয়েল মিয়া বাদি হয়ে ভাঙ্গা থানায় অস্ত্র আইনে ও মাদক মামলা দায়ের করেন।

ফরিদপুর জেলার স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর অতিরিক্ত দায়রা জজ আদালতের পাবলিক প্রসিউকিটার (পিপি) নওয়াব আলী মৃধা রায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, এই মামলার দীর্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে অস্ত্র আইনে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে বিজ্ঞ বিচারক আজ এই রায় প্রদান করেন। আসামি লুৎফরকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের দুটি ধারায় ১০ বছর ও ৭ বছর মোট ১৭ বছর সশ্রম কারাদণ্ড দেন আদালত। পরে তাকে পুলিশ হেফাজতে কারাগারে পাঠানের নির্দেশ দেয়া হয়।

এসএস