সমূর্ত্ত জাহান মহিলা কলেজ

বিধিবহির্ভূতভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন

  • নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:৫৩ পিএম

ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইলে অবস্থিত সমূর্ত্ত জাহান মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জ্যোতিষ চন্দ্র সাহা রায় বিধিবহির্ভূতভাবে দায়িত্ব পালন করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গত ৫ জানুয়ারি ২০২০ থেকে অদ্যাবধি বিধিবহির্ভূতভাবে তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) শাহিমা সুলতানা গত ২৯ মে ২০২৪ স্মারক নং- ০৭ (ঢ-৬৬২) জাতীয় বি: কোড- ৫২৪১/২০৪০ নং স্মারকপত্রে জ্যোতিষ চন্দ্র সাহা রায়কে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান পূর্বক সর্বশেষ জারিকৃত নীতিমালা মোতাবেক উপাধ্যক্ষ/ জ্যেষ্ঠতম ৫ জন শিক্ষকের মধ্য থেকে যে কোন একজনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করার জন্য কলেজের গর্ভনিং বডির সভাপতি বরাবর পত্র প্রেরণ করেন।

[232184] 

বর্ণিত পত্রে ১০ দিনের মধ্যে ব্যবস্থা গ্রহনের জন্য বলা হলেও প্রায় ৪ মাস ধরে পত্রটি ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোপন রাখেন। বিষয়টি সাম্প্রতিককালে জানাজানি হলে কলেজের শিক্ষকদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

এবিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জ্যোতিষ চন্দ্র সাহা রায় পত্র প্রাপ্তির বিষয়টি স্বীকার করে বলেন, কলেজে নিয়মিত গভর্নিংবডি না থাকায় বিষয়টি উপস্থাপন করা হয়নি। 

কলেজের বর্তমান দায়িত্বপ্রাপ্ত সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল জানান, বর্তমানে এডহক কমিটি গঠন প্রক্রিয়াধীন রয়েছে। কমিটি গঠনের পর সভায় আলোচনা করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

এসএস