রোহিঙ্গা শিবিরে অস্ত্রসহ আরসা কমান্ডার আটক

  • কক্সবাজার প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০২:১২ পিএম

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা আশ্রয়শিবিরে জি-থ্রি রাইফেল, গুলিসহ মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যলভেশন আর্মির (আরসা) এক কমান্ডারকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) ভোরে উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকে এ ঘটনা ঘটে। 
 
আটক নুরুল ইসলাম (৪৫) তানজিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-২ ব্লকের গুলা হোসেনের ছেলে।

[232427] 

রোহিঙ্গা আশ্রয়শিবিরের নিরাপত্তায় নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ আমির জাফর বলেন, আজ শুক্রবার ভোরে উখিয়ার তানজিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকে কতিপয় সশস্ত্র ব্যক্তি অবস্থান নিচ্ছে, এমন খবরে এপিবিএনের একটি দল অভিযানে যায়। এতে ঘটনাস্থলে পৌঁছালে সন্দেহজনক চার-পাঁচ ব্যক্তি এপিবিএন সদস্যদের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় ধাওয়া দিয়ে একজনকে আটক করতে সক্ষম হয়। 

পরে আটক হওয়া ব্যক্তির তথ্যমতে গোপন একটি আস্তানায় তল্লাশি চালিয়ে বিদেশি একটি জি-৩ রাইফেল ও ১০টি গুলি উদ্ধার করা হয় বলে জানান এপিবিএনের অধিনায়ক। 

আমির জাফর বলেন, ‘আটক নুরুল ইসলাম মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার। তিনি দীর্ঘদিন ধরে রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। এ বিষয়ে উখিয়া থানায় মামলা করা হয়েছে।’

এসএস