রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

  • রাঙামাটি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ১২:১৯ পিএম

রাঙামাটি: রাঙামাটিতে সংঘর্ষের ঘটনায় বাস, সিএনজি ও ট্রাক ভাংচুর এবং শ্রমিক আহত ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছেন যৌথ মালিক শ্রমিক নেতারা। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে এক যৌথ সভায় এই সিদ্ধান্তের কথা জানান তারা।

সভা থেকে জানানো হয়, এসব ঘটনায় ৩টি বাস, ৪টি সিএনজি, ১২টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়, এর মধ্যে বাস চালক ও হেলপার ৬ জন আহত, সিএনজি চালক ৩০ থেকে ৩৫ জন এর মধ্যে ২ জন গুরুতর আহত, ১২ জন ট্রাক চালক আহত হন।

[232474]

রাঙামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, আমদের শ্রমিকদের কি অপরাধ ছিলো? যানবাহনে কেন ক্ষতি করা হলো? দুই শ্রমিককে কুপিয়ে আহত করে বাকিদের নানাভাবে আহত করা হয়েছে। এর প্রতিবাদে কাল সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙামাটিতে সকল ধরনের পরিবহনের ধর্মঘট ঘোষণা করছি। এর সুষ্ঠু সমাধান ও ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

সভায় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-রাঙামাটি ট্রাক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম আকাশ, মাইক্রোবাস মিনিবাস সমিতির অর্থ সম্পাদক মো. দিদারুল আলম, রাঙামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, চট্টগ্রাম-রাঙামাটি মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সালা উদ্দিনসহ অন্যান্যরা।

এসএস