হাজিরা বোনাস ও টিফিন বিল বৃদ্ধির দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ১২:৩৯ পিএম

গাজীপুর: হাজিরা বোনাস বৃদ্ধির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন গাজীপুরেরএকটি পোশাক কারখানার শ্রমিকেরা।

রোববার (২২ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার বাঘের বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

জানা যায়, সকালে পলমল গ্রুপের মন্ডল ইন্টিমিটস লিমিটেডের শ্রমিকরা হাজিরা বোনাস বৃদ্ধি দাবিতে প্রথমে কারখানার গেটের সামনে বিক্ষোভ শুরু করেন। পরে বেলা বাড়ার সঙ্গে শ্রমিকরা কারখানায় কাজে যোগ না দিয়ে বাজার অংশে ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় শ্রমিকদের আন্দোলনের কারণে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হলে পথচারী ও বিভিন্ন পরিবহনের যাত্রীরা বিপাকে ও ভোগান্তিতে পড়েন।

[232569]

অপরনদিকে সকালে গাজীপুরের শ্রীপুর উপজেলার নতুন বাজার এলাকার এ্যাসরোটেক্স লিমিটেডের শ্রমিকরা নূন্যতম হাজিরা বোনাস এক হাজার টাকা ও টিফিন বিল বৃদ্ধিসহ গ্রেড অনুযায়ী বেতন বৃদ্ধির দাবি জানিয়ে কর্মবিরতি পালন করেন।পরে শ্রমিকদের আন্দোলনের গতি দেখে কারখানা মালিক পক্ষ থেকে শ্রমিকদের সঙ্গে আলোচনার প্রস্তাব দেয়। বর্তমানে মালিক পক্ষ ও শ্রমিকদের মধ্যে আলোচনা চলছে। 

এ বিষয়ে শিল্প পুলিশের শ্রীপুর ক্যাম্পের সহকারী পুলিশ সুপার এসএম আজিজুল হক বলেন, দুটি কারখানার শ্রমিকরাই হাজিরা বোনাস ও টিফিন বিল বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেন। পরে এক পর্যায়ে তার মহাসড়কে উঠে পড়লে সড়কে যানচলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়। পরে খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

এসএস