জাবিতে শামীম হত্যা মামলার আসামি গাজিপুর থেকে গ্রেপ্তার

  • সাভার (ঢাকা) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৩:৫৩ পিএম

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মাহউদুল হাসান রায়হানকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২১ সেপ্টেম্বর)  দিবাগত গভীর রাতে গাজীপুরের হোতাপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃত মাহউদুল হাসান রায়হান হত্যা মামলার ৩ নম্বর আসামি এবং বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৫০ তম ব্যাচের শিক্ষার্থী।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, শনিবার রাতে গাজীপুর সদর থানার হোতাপাড়া থেকে এই মামলার এজাহার ভুক্ত আসামি রায়হানকে তার ফুপুর বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হবে। এই হত্যা মামলার বাকী আসামিদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।

[232561]

প্রসঙ্গত, গত বুধবার সন্ধ্যায় শামীমকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট এলাকায় দেখতে পান কয়েকজন শিক্ষার্থী। এ সময় উপস্থিত বিক্ষুব্ধ কয়েকজন তাকে মারধর করে প্রক্টর অফিস নিয়ে যায়। পরে প্রক্টরিয়াল বডি তাকে পুলিশের কাছে সোপর্দ করে। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে সাভার গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাতে মৃত্যু হয় তার।

এই হত্যাকান্ডে জড়িত থাকার দায়ে ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে আশুলিয়া থানায় তাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নিহত শামীম বিশ্ববিদ্যালয়ের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বিরুদ্ধে গত ১৫ জুলাই রাতে ভিসির বাসভবনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ রয়েছে।

এসএস