প্রকৃতিকে সবুজ করতে গাছ লাগানোর আহ্বান পূর্বধলার ইউএনও‍‍`র

  • পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৯:৫১ পিএম

নেত্রকোনা: প্রত্যেকে একটি করে গাছ রোপণ করলে পূর্বধলা উপজেলায় প্রায় ৩ লক্ষ ৪০ হাজার গাছ রোপণ সম্ভব। এছাড়াও ১৮ বছরের উর্ধ্বে হিসেব করলেও প্রায় ২ লক্ষ ৭৫ হাজার ভোটার রয়েছে।  

সকলে গাছ রোপণ করার মাধ্যমে বিবর্ণ প্রকৃতিতে আবারো সবুজ করতে আহ্বান করেন নেত্রকোনার পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান।  

রোববার (২২ সেপ্টেম্বর) নেত্রকোনার পূর্বধলা উপজেলা পরিষদ চত্বরে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে'র উদ্যোগে সপ্তাহব্যাপী কৃষি মেলা ২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

তিনি আরো বলেন, কৃষিকে স্মার্ট প্রযুক্তি ব্যবহার করার কারণে বদলে গেছে উৎপাদন ক্ষমতা। আগের থেকে বর্তমানে ফসল উৎপাদন বেড়েছে ৩-৪ গুণ। কৃষি মেলায় এসে সেই প্রযুক্তি গুলো দেখবেন। পাশাপাশি মেলায় যারা আসবেন প্রত্যেকে নূন্যতম ১ টি করে গাছ ক্রয় করে বাড়িতে লাগাবেন এবং তার পরিচর্যা করবেন। 

[232642]

এতে করে আমাদের বেঁচে থাকার অনুকূল পরিবেশ ফিরে পাবো। পরিশেষে কৃষি মেলা আয়োজন করায় উপজেলা কৃষি অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ, মেলায় আগত প্রতিটি স্টল ও দর্শনার্থীদের ধন্যবাদ জানান।

মেলায় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আলমগীর কবীর'র সভাপতিত্বে উপ-সহকারী কৃষি কর্মকর্তা উদ্ভিদ সংরক্ষণ মো. রফিকুল ইসলাম'র উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. এম এ আওয়াল, সাবেক কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শাহনাজ আফরোজ মনি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ সৈয়দ শাকুর আহম্মদ, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. রুহুল আমিন প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত মেলাটি প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় ২৪টি ষ্টল স্থান পেয়েছে। স্টলগুলোতে আধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি, ফলজ, বনজ ও ঔষুধি চারাসহ আদিযুগের কৃষি যন্ত্রপাতি প্রদর্শিত হয়েছে।

এআর