সেনাবাহিনীর অভিযান

‘খাটের নিচে’ লুকিয়েছিলো হ্যান্ডকাপসহ পালানো সেই আজাদ

  • লক্ষ্মীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৮:১৪ পিএম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর আদালতে পুলিশের হাত থেকে হ্যান্ডকাপসহ পালনো অস্ত্র মামলার আসামি আতিকুর রহমান আজাদকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী। হ্যান্ডকাপ নিয়ে পালানোর প্রায় সাড়ে ৮ বছর পর তিনি গ্রেপ্তার হয়েছেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে সদর উপজেলার মান্দারী বাজারে আজাদের বড় ভাইয়ের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

[232953]

লক্ষ্মীপুরে দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর মেজর জিয়া উদ্দিন আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। পরে গ্রেপ্তার আজাদকে চন্দ্রগঞ্জ থানায় হস্তান্তর করে।  বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে চন্দ্রগঞ্জ থানা পুলিশ তাকে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করে।

গ্রেপ্তার আজাদ সদর উপজেলার মান্দারী ইউনিয়নের গন্ধব্যপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে।

বৃহস্পতিবার সন্ধ্যায় চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, হ্যান্ডকাপসহ পলাতক অস্ত্র মামলার আসামি আজাদকে আদালতে সোপর্দ করা হয়েছে।

[232957]

জানা গেছে, ২০১৬ সালের ১৪ জানুয়ারী লক্ষ্মীপুর জজ আদালতে বিশেষ ট্রাইব্যুনালে হাজিরা দিয়ে বের হওয়ার সময় হ্যান্ডকাপসহ পুলিশের হাত থেকে পালিয়ে যায় আজাদ। এরপর থেকে প্রায় ৮ বছর ৮ মাস পলাতক ছিলেন তিনি। 

লক্ষ্মীপুরে দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর মেজর জিয়া উদ্দিন আহমেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে সদর উপজেলার মান্দারী বাজারে আজাদের বড় ভাইয়ের বাসায় অভিযান চালানো হয়। এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে খাটের নিচে লুকিয়ে ছিল আজাদ। পরে অস্ত্র মামলার পলাতক আসামি আজাদকে গ্রেপ্তার করে চন্দ্রগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। 

এসএস