শেখ হাসিনার জন্মদিনে শোভাযাত্রার চেষ্টা, পুলিশ দেখে পালাল ছাত্রলীগ

  • গোপালগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৬:২৩ পিএম

গোপালগঞ্জ: সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৮তম জন্মদিন উপলক্ষে গোপালগঞ্জে ছাত্রলীগের শোভাযাত্রায় বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। এ সময় শোভাযাত্রায় অংশ নেওয়া অনেক নেতাকে দৌড়ে পালিয়ে যেতে দেখা যায়। শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে গোপালগঞ্জ সদরের সরকারি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শোভাযাত্রা বের করে সরকারি বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগ। এ সময় শোভাযাত্রাটি কলেজ ক্যাম্পাস ঘুরে সড়কে বের হতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে শোভাযাত্রা করতে পারেনি ছাত্রলীগ। শোভাযাত্রায় অংশ নেওয়া অনেকেই গ্রেপ্তার এড়াতে দৌড়ে পালিয়ে যায়।

[233080]

সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য সুশান্ত কুমার বিশ্বাস গণমাধ্যমকে বলেন, শেখ হাসিনার ৭৮তম জন্মদিন উপলক্ষে সরকারি বঙ্গবন্ধু কলেজ, সদর উপজেলা ও পৌর ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতারা আনন্দমিছিল ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করে। তখন পুলিশ প্রশাসন আমাদের বাধা দেয়, যেন আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে না পারি। আমরা আনন্দ মিছিল করতে গেলে তা বানচাল করতে পুলিশ আমাদের বাধা দেয়। আমাদের গণতান্ত্রিক অধিকার ক্ষুণ্ণ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

গোপালগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ সাজেদুর রহমান জানান, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে একটি শোভাযাত্রা বের করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তারা কলেজ ক্যাম্পাস থেকে সড়কের দিকে বের হতে গেলে সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি ও যানবাহন ভাঙচুর করতে পারে- এমন আশঙ্কায় শোভাযাত্রাটি ক্যাম্পাস থেকে মেইন রাস্তায় বের হতে দেয়নি পুলিশ।

তিনি বলেন, এ সময় এলোপাতাড়ি ছোটাছুটি করে ছাত্রলীগের নেতাকর্মীরা ভয়ে পালিয়ে যান। আমরা জানি না যে তারা কেন এভাবে পালিয়ে গেছেন।

এসএস