শিক্ষার্থী হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

  • লক্ষ্মীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০৮:০২ পিএম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থী হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি জাবেদ হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) বিকেলে দিঘলী ইউনিয়নে বাড়ি থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃত জাবেদ হোসেন লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি।

[233494]

র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার গোলাম মোর্শেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গ্রেপ্তার জাবেদ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নাশকতা ঘটিয়ে ছাত্রজনতা হত্যা মামলার এজাহারনামীয় আসামি। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে লক্ষ্মীপুরের মাদাম ব্রিজ ও তমিজ মার্কেট এলাকায় সাব্বিরসহ ৪ শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে মারা যায়। ওইদিন আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের গুলিতে শতাধিক ছাত্র-জনতা আহত হয়। নিহত সাব্বির সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের শরীফপুর গ্রামের আমির হোসেনের ছেলে ও দালাল বাজার ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছিলেন। ১৪ আগস্ট সাব্বিরের বাবা আমির হোসেন বাদী হয়ে ৯১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২০০ জনকে আসামি করে সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।  সেই হত্যা মামলার এজাহারভুক্ত আসামি জাবেদ হোসেন।

এসএস