রাজাপুরে ঝুকিপূর্ণ সেতু দ্রুত সংস্কার ও নির্মাণের দাবিতে মানববন্ধন

  • ঝালকাঠি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ০৭:০০ পিএম

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুরের মঠবাড়ি ইউনিয়নের পুকুরিজানা গ্রামের মিলবাড়ি বাজার এলাকার দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী ঝুকিপূর্ণ লোহার সেতুটি দ্রুত সংস্কার ও নতুন সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা। রোববার (৬ অক্টোবর) দুপুরে মিলবাড়ি বাজার এলাকার ওই সেতু এলাকার বিভিন্ন শ্রেণি পেশার শতাধিক মানুষ মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, স্থানীয় মাহবুব খান আলম হাওলাদার, হাফেজ আব্দুল মান্নান, রাসেল হাওলাদার, দুলাল খান ও রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।

এসময় বক্তরা বলেন, ২০০১ সালে ওই সেতুটি নির্মাণের পর থেকে দীর্ঘদিন সংষ্কার না হওয়ায় চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে গেছে। এখন কাঠ ও গাছখুঁটি দিয়ে মেরামত করে কোনমতে চলাচল করলেও কোমলমতি শিশু ও বৃদ্ধ রোগীরা চলাচল করতে পারছেন না। মঠবাড়ি ও পুখরিজানা গ্রামের অন্তত ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, মসজিদের মুসল্লি ও মিলবাড়ি বাজারের লোকজনসহ কয়েক হাজার মানুষ সেতুটি দিয়ে যাতায়াত করে। কিন্তু বর্তমানে একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে এটি। তাই দ্রুত সেতুটি সংষ্কার করে পরবর্তীতে নতুন সেতু নির্মানের দাবি করেন এলাকাবাসী। 

এবিষয়ে মঠবাড়ি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত (প্যানেল) চেয়ারম্যান ফোরক সিকদার জানান, সেতুটি খুবই ঝুকিপূর্ণ, দ্রুত নির্মাণ করা জরুরি। বর্তমান পরিস্থিতিতে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জরুরি ভিত্তিতে যাতায়নের জন্য সংষ্কারের ব্যবস্থা করা হবে।

এসএস