গাজীপুরে বেতন বৃদ্ধিসহ ৬ দফা দাবিতে ইউনিলিভার শ্রমিকদের মানববন্ধন

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৬:০৮ পিএম

গাজীপুর: গাজীপুরে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের শ্রমিকরা বেতন বৃদ্ধিসহ ৬ দফা দাবিতে মানববন্ধন করেছেন। সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে গাজীপুর প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে গাজীপুর জেলাতে কর্মরত শ্রমিকরা এ মানববন্ধন করেন। 

এ সময়ে শ্রমিকরা অভিযোগ করে বলেছেন, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের হয়ে তার কাজ করলেও, নিত্যপন্য সামগ্রী সরবরাহ ও বিতরণ ব্যবস্থার ডিপার্টমেন্টে গাজীপুরসহ সারা দেশে প্রায় ৪৫ হাজার শ্রমিক কাজ করছেন। ইউনিলিভার দেশের একটি স্বনামধন্য প্রতিষ্ঠান হলেও আমরা ন্যায্য পাওনা থেকে বৈষম্যের শিকার। এজন্য জেলায় কর্মরত শ্রমিকরা এ মানববন্ধন কর্মসূচি পালন করছে।

[233901]

আন্দোলনরত শ্রমিকদের দাবি, কোম্পানির নিয়ম কানুন সংষ্কার করে বৈষম্যহীন নীতিমালা অনুযায়ী পরিচালনা করতে হবে, বেতন বোনাস বৃদ্ধি করতে হবে, চাকুরি নিরাপত্তা ও নিশ্চয়তা বিধান নীতিমালা করতে হবে, সাপ্তাহিক ছুটিসহ সকল জাতীয় ছুটি দিতে হবে এবং ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড বিপণন শ্রমিক কর্মচারী ইউনিয়ন প্রতিষ্ঠা করতে হবে। 

গাজীপুরে কর্মরত জুনিয়র সেলস ম্যানেজার হারুন অর রশিদ জানান, ইউনিলিভারের হয়ে সারাদেশে ৪৫ হাজার শ্রমিক কাজ করছে। তাদের এসব দাবি যদি কর্তৃপক্ষ না মানেন তাহলে অচিরেই তারা কর্মবিরতিসহ বৃহৎ কর্মসূচি ঘোষণা করবেন। 

এসএস