অবশেষে বিদায় নিলেন আলোচিত সেই ম্যাজিস্ট্রেট

  • লালমনিরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৬:৫৩ পিএম

লালমনিরহাট: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুসের বক্তব্যকে বিতর্কিত করে ফেসবুকে পোস্ট দেয়া ও রংপুরে ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ আবু সাইদকে সন্ত্রাসী আখ্যা দেয়া আলোচিত সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মি অবশেষে লালমনিরহাট জেলা প্রশাসনের কার্যালয় থেকে বিদায় নিয়েছেন। 

তাপসী তাবাসসুম উর্মি ৪০তম বিসিএস এ প্রশাসন ক্যাডারে ২০২২ সালের ৮ডিসেম্বর লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে ম্যাজিস্ট্রেট হিসাবে যোগদান করেন। তিনি সহকারী পরিচালক স্থানীয় সরকার বিভাগ, জিএম শাখার জুডিশিয়াল মুন্সিখানা সহ বাজার তদারকি এবং জেলা প্রশাসনের বিভিন্ন সভা সেমিনার পরিচালনার দায়িত্ব পালন করছিলেন।

[233906]

জানা গেছে, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মি গত শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুসের দেওয়া এক বক্তব্যকে কটাক্ষ করে তার ব্যক্তিগত ফেসবুকে লেখেন, “সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন— রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়। তবে একটি বিষয়ে আপনাকে ধন্যবাদ জানাতেই হয়। ‘তুমি কে আমি কে, রাজাকার, রাজাকার’ আপনাদের এই স্লোগানটা যে অক্ষরে অক্ষরে সত্য ছিলো এটা এত অল্প সময়ে দিনের আলোর মত পরিস্কার করে দিয়েছেন, এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ”

পরে ওই স্ট্যাটাস মুহুর্তেই ভাইরাল হলে দেশব্যাপী নানা শ্রেণীপেশার মানুষের সমালোচনার মুখে পড়েন তিনি। পরে অবশ্য তিনি ওই স্ট্যাটাস অনলি মি করে রাখেন।

[233901]

এছাড়াও তার ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায়, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সরকারের পক্ষে অবস্থান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা দিয়ে পোস্ট করেছিলেন।  বিতর্কিত এই ম্যাজিস্ট্রেট ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন বলেও জানা গেছে।

লালমনিরহাট জেলা প্রশাসক এইচএম রকিব হায়দার জানান, অভিযুক্ত তাপসী তাবাসসুম উর্মির লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে গত রোববার ছিলো শেষ কার্যদিবস। সোমবার সকালে তিনি লালমনিরহাট থেকে চলে গেছেন। তিনি আরও জানান, রোববার সন্ধ্যায় এক আদেশে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলি করা হয়। পরে তাকে ওএসডি (বিশেষ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা) করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করে সরকার।  পরে অপর এক আদেশে সাময়িক বরখাস্ত করা হয়।

এসএস