লক্ষ্মীপুরে প্রবাসীকে কুপিয়ে হত্যাচেষ্টা, থানায় মামলা 

  • লক্ষ্মীপুর প্রতিনিধি:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৪, ০৭:৩৭ পিএম

লক্ষ্মীপুর: জমি নিয়ে বিরোধের জের ধরে শফিকুল ইসলাম দুলালকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার (১২ অক্টোবর) বিকেলে দুলালের ছোট ভাই কামাল হোসেন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এতে ৩ জনের নাম উল্লেখ ও ৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়। 

অভিযুক্তরা হলেন- মো. ফয়সাল ও তার ভাই মো. ফরমান, স্ত্রী শিমু আক্তার এবং অজ্ঞাত ৫ জন। ফয়সাল সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের মৃত আলী নুর খাঁনের ছেলে। 

বাদী কামাল ও ভূক্তভোগী দুলাল একই এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে। দুলাল সৌদি আরব প্রবাসী ছিলেন।

মামলা সূত্র জানায়, বাদী ও বিবাদীদের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে দুলাল তার পৈত্রিক জমির গাছ থেকে নারিকেল পাড়তে যায়। এসময় পূর্ব পরিকল্পিতভাবে বিবাদী ফয়সালসহ অন্যরা দলবদ্ধভাবে লাঠিসোটা নিয়ে দুলালের ওপর হামলা করে। এসময় তাকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। 

[234313]

দুলালকে বাঁচাতে এলে তার স্ত্রী রোকেয়া বেগমকেও মারধর করে অভিযুক্তরা। একপর্যায়ে রোকেয়ার গলা থেকে প্রায় ৬৫ হাজার টাকা মূল্যের একটি চেইন নিয়ে যায় তারা। এসময় তাদেরকে বাঁচাতে পরিবারের অন্যান্য সদস্যরা এলে তাদেরকেও মারধর করা হয়। 

পরে গুরুত্বর আহত অবস্থায় দুলালকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার বুকের ডান পাশে ধারালো অস্ত্র দিয়ে কোপ দেওয়া হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। 

মামলার বাদী কামাল হোসেন বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরেই পূর্বপরিকল্পিতভাবে হামলা চালিয়ে আমার ভাইকে হত্যাচেষ্টা করা হয়েছে। আমরা এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের জোর দাবি জানাচ্ছি। 

অভিযোগ অস্বীকার করে বিবাদী মো. ফয়সাল বলেন, ঘটনাটি আমাদের পারিবারিক বিষয়। মামলার বিষয়ে আমার জানা নেই। 

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়সার হামিদ বলেন, ভূক্তভোগীর ভাই বাদী হয়ে মামলা করেছেন। মামলাটি তদন্তের জন্য পুলিশের এক এসআইকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

এআর