মালয়েশিয়ার কথা বলে ইনানী সৈকতে ২৬ রোহিঙ্গাকে নামিয়ে দালাল চক্র 

  • কক্সবাজার প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০৮:১০ পিএম

কক্সবাজার: মাছ ধরার ট্রলারে শতাধিক রোহিঙ্গাকে বঙ্গোপসাগরে ১০ দিন ঘুরিয়ে মালয়েশিয়া পৌছেঁছে জানিয়ে কক্সবাজারের ইনানী সৈকতে নামিয়ে পালিয়ে গেছে একটি দালাল চক্র। সোমবার (১৪ অক্টোবর) সকালে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ইনানী থেকে ২৬ জন রোহিঙ্গাকে আটক করার পর এমন তথ্য পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানিয়েছেন, ভোর ৪টার দিক প্রায় শতাধিক রোহিঙ্গাকে সৈকতের বালিয়াড়ি পেরিয়ে তারা লোকালয়ে ঢুকতে দেখে। ওই সময় কোস্টগার্ডকে খবর দেয় স্থানীয়রা। কিন্তু তাৎক্ষণিক কোন কার্যক্রম পরিচালনা করা হয়নি। এই সুযোগে কমপক্ষে ৭০ জন রোহিঙ্গা অন্যত্র চলে যায়।

[234506]

পরে পুলিশ এসে স্থানীয়দের সহযোগিতায় ইনানী সৈকতে অবস্থানরত ২৬ জনকে আটক করে, যারা বর্তমানে কোস্টগার্ড স্টেশনে হেফাজতে রয়েছে।

আটক রোহিঙ্গাদের মধ্যে উখিয়ার ১৭ নং ক্যাম্পের বাসিন্দা খুরশিদা বেগম (২৪) বলেন, ‘আমরা মালেয়শিয়া যেতে টেকনাফ থেকে ট্রলারে যাত্রা করেছিলাম। মিয়ানমারের নৌবাহিনী জলসীমা অতিক্রমের সময় বাধা দেয়। এ সময় মাঝি বোট ঘুরিয়ে এদিকে চলে আসে এবং আমরা সাগরে ১০ দিন ছিলাম। পরে মালয়েশিয়া চলে এসেছি বলে আমাদের এখানে নামিয়ে দেয় দালালরা।

ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেজাউল করিম বলেন, দালালদের চিহ্নিত করে এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এসএস