নিজের ফলাফলে খুশি বাবার মরদেহ রেখে পরীক্ষা দেওয়া সেই আভা

  • খুলনা ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৬:৫৩ পিএম

খুলনা: বাবা আল-আমিন শেখের লাশ বাড়িতে রেখে মৃত্যুশোক নিয়ে পরীক্ষা দেওয়া শিক্ষার্থী আভা পেলেন জিপিএ ৩.৫০। তার পুরো নাম সুমাইয়া আমিন তানহা ওরফে আভা। তার বাবা আল-আমিন শেখ গত ৮ জুলাই রাতে সন্ত্রাসী হামলায় নিহত হন। আভা খুলনার সরকারি পাইনিয়ার গার্লস কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেন। তিনি এসএসসি পরীক্ষায় পেয়েছিলেন ৩.৯২।

আভা বলেন, ‘আল্লাহর দরবারে কোটি কোটি শুকরিয়া। বাবা আজ বেঁচে থাকলে সবার চেয়ে বেশি খুশি হতেন। পরীক্ষা চলাকালেই বাবাকে হত্যা করে খুনিরা। তার লাশ বাড়িতে রেখেই পরীক্ষায় অংশ নিই। পরীক্ষা শেষ করে বাড়িতে আসার পর বাবার লাশ দাফন করা হয়।’

[234591]

জানা যায়, আভার আইসিটি পরীক্ষার আগের দিন সন্ধ্যায় হত্যার শিকার হন তার বাবা আল-আমিন। সারা রাত বাবা লাশ সামনে নিয়ে বোবার মতো অপলক চেয়ে ছিলেন তিনি। এরপরও সবার পীড়াপীড়িতে নিজের অনিচ্ছা সত্ত্বেও সকালে পরীক্ষার হলে যান এবং পরীক্ষায় অংশ নেন। পরীক্ষা শেষে বাড়িতে এসেই প্রিয় বাবাকে চিরবিদায় জানান এবং এতিম মেয়েটি পরে আরও একটি পরীক্ষায় অংশ নেন। তারপর পরীক্ষা স্থগিত হয়। আভা আরও জানান সকলের দোয়া ও সহযোগিতায় আগামীতে দেশ সেবায় অংশ নিতে চায় সে।

এসএস