‘আবু সাইদ জীবন দিয়ে ঘুমন্ত বাংলাদশকে জাগিয়ে দিয়ে গেছেন’

  • পাবনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ১২:৪৭ এএম

পাবনা: বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী ও দৈনিক দিনকালের ব্যবস্থাপনা সম্পাদক অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, ‘আবু সাইদ তার জীবন দিয়ে ঘুমন্ত বাংলাদশকে জাগিয়ে দিয়ে গেছেন। মানুষের মাঝে ত্যাগ ও দেশাত্মবোধ জাগিয়েছেন। সেই জাগরণ যেন কোনো লুটেরাদের হাতে, ভোগবাদীদের হাতে না যায়। এই অর্জন যেন কোনো হিংসা বিদ্বেষের চোরাবালিতে আটকে না পড়ে। এই পরিবর্তন যেন সত্যিকারে অর্থে একটা কল্যাণমুখী হয়। সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে।’

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

[234625]

শিমুল বিশ্বাস বলেন, ‘৫ আগস্টের পর বাংলাদেশে একটা নতুন দিনের আলো এসেছে। বাংলাদেশে একটা পরিবর্তনের সম্ভাবনা এসেছে। মানুষের মধ্যে দেশাত্মবোধ জেগে উঠেছে। মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল একটা বৈষম্যহীন রাষ্ট্র। এবারেরও লড়াই ছিল বৈষম্যহীন লড়াই। ২২ পরিবারের জায়গায় ২২ হাজার কোটিপতির জন্ম এই সমাজে আমাদের রোধ করতেই হবে। ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে। সমাজে সাম্য আনতেই হবে। সাম্য আনাটাই হচ্ছে ন্যায় বিচার।’

পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, সাবেক সাধারণ সম্পাদক উৎপল মির্জা, প্রবীণ রাজনীতিবিদ আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান মাষ্টার প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, পাবনা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মির্জা আজাদ, সহ-সভাপতি শহীদুর রহমান শহীদ, দৈনিক বিবৃতির সম্পাদক ইয়াসিন আলী মৃধা রতন, সাবেক সাধারণ সম্পাদক আহমেদ উল হক রানা, সাংবাদিক রাজিউর রহমান রুমি, আবু হাসনা মোহাম্মদ আয়ুব, সুশীল তরফদার, জহুরুল ইসলাম, কাজী বাবলা, এমজি বিপ্লব চৌধুরী, রফিকুল ইসলাম সুইট, আহমেদ হুমায়ুন কবির তপু, রিজভী জয়।

[234618]

সভার শুরুতে মহান স্বাধীনতা যুদ্ধে এবং বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পাবনা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক কলিট তালুকদার।

এসএস