সিলেটে মিয়ানমারের নাগরিক আটক

  • সিলেট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৮:৪১ পিএম

সিলেট: চাকরীর সন্ধানে সিলেটে এসে মো. আনিসুর রহমান (২০) নামে মিয়ানমারের এক নাগরিক আটক হয়েছেন। শনিবার (১৯ অক্টোবর) বিকেলে সিলেটের জৈন্তাপুরের মিনাটিলা এলাকার সীমান্ত পিলার ১২৮৩/এমপি থেকে স্থানীয়রা তাকে আটক করেন। পরে তাকে তারা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেন।

আটককৃত মো. আনিসুর রহমান মুন্ডুর নোয়াপাড়ার মৃত বা মিয়ার ছেলে।

রোববার (২০ অক্টোবর) বিজিবি জানায়, শনিবার বিকেলে সিলেটের জৈন্তাপুরের মিনাটিলা এলাকার সীমান্ত পিলার ১২৮৩/এমপি থেকে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে স্থানীয় জনসাধারণ মায়ানমারের ওই নাগরিককে আটক করেন। পরে তারা বিজিবিকে খবর দিলে বিজিবি সেখানে পৌছে তাকে আটক করে বিজিবি ক্যাম্পে নিয়ে আসে। বিজিবি তাকে জৈন্তাপুর থানায় হস্তান্তর করলে তাকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে।

[235022]

বিজিবির জিজ্ঞাসাবাদে মো. আনিসুর রহমান জানিয়েছে- সে গত ৭ বছর আগে মায়ানমার থেকে বাংলাদেশের কক্সবাজারে প্রবেশ করেছিলো। এফডিএমএন ক্যাম্প থেকে পালিয়ে বাংলাদেশের অনেক জায়গায় অবস্থান করে। সম্প্রতি সে সিলেট এলাকায় ভাল চাকরীর সন্ধানে এসেছিলো। তবে তার কাছে কোন পরিচয়নপত্র পাওয়া যায়নি।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার মো. বদিউজ্জামান জানান, তাকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে।

এসএস