বিশেষ টাস্কফোর্সের অভিযান, পাবনায় সাত ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

  • পাবনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৮:৫০ পিএম

পাবনা: পাবনায় ডিম, মুরগী ও চাউলের বাজারে অভিযান চালিয়ে সাতটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৩২ হাজার টাকা জরিমানা আদায় করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের বিশেষ টাস্কফোর্স।

রোববার (২০ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত পাবনা শহরের বড় বাজার ও হেমায়েতপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সরকারি পরিচালক মাহমুদ হাসান রনি জানান, অভিযানে পোল্ট্রি এবং সোনালি মুরগী সরকার নির্ধারিত মূল্যে বিক্রি না করায় আব্দুস সাত্তার মুরগী ঘরকে দুই হাজার টাকা, সরকরের দেয়া যৌক্তিক মূল্যের চেয়ে বেশি দামে ডিম বিক্রি করায় ইমাম হাসমি ডিমের আড়ত, রইছ উদ্দিন ডিমের আড়ত ও নুর আলম ডিমের আড়তকে দুই হাজার করে মোচ ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

[235023]

এছাড়া চাউলের দাম আপডেট না করায় বিশ্বাস স্টোরকে এক হাজার টাকা এবং পাবনা সদরের হেমায়েতপুর সংলগ্ন বুট বাজারে আস্থা পোল্টির মালিক আলহাজ গিয়াস উদ্দিনকে ডিমের দাম এক চেটিয়া নিয়ন্ত্রণ এবং পাইকারি মূল্যের বেশি দামে বিক্রি করার জন্য ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ নিয়ে মোট সাতটি প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের গঠিত বিশেষ টাস্কফোর্সের কর্মকর্তাবৃন্দ যৌথভাবে অভিযান পরিচালনা করেন। অভিযানে র‌্যাব-১২ পাবনার ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার গোলাম মোর্তুজা, পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি, নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ মাহমুদ উপস্থিত ছিলেন।

এসএস