রাষ্ট্রপতিকে অপসারণের দাবীতে তাড়াশে বিক্ষোভ মিছিল

  • সিরাজগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০২:১৭ পিএম

সিরাজগঞ্জ: রাষ্ট্রপতি মো: শাহাবুদ্দিনের বিভ্রা‌ন্তিকর বক্তব্যের প্র‌তিবা‌দে বি‌ক্ষোভ মি‌ছিল ও সমা‌বেশ অনুষ্ঠিত হ‌য়ে‌ছে।  মঙ্গলবার (২২ অ‌ক্টোবর) সকাল ১১টার দি‌কে তাড়াশ পৌর বিএনপির উদ্যোগে এক‌টি বিক্ষোভ মিছিল বের হয়। 

তাড়াশ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তাড়াশ ডিগ্রি কলেজের সামনে প্রতিবাদ সমাবেশ করে।

[235143]

বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন, তাড়াশ পৌর বিএনপির আহ্বায়ক তপন গোস্বামী, সদস্য সচিব আব্দুল বারিক খন্দকার, যুগ্ম আহ্বায়ক সাইফুল খোন্দকার, আবুল হোসেন, হাফিজুর রহমান, হাসান খন্দকার, যুবনেতা নুরুল ইসলাম, আমিনুল ইসলাম আমিন, দুলাল হোসেন, মাসুদ রানা, পৌর ছাত্রদলের সদস্য সচিব হিরা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা সাব্বির খন্দকার, মেহেদী হাসান প্রমুখ। বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন, বেরোবির শিক্ষার্থী রহমত আলী, সুমন মিয়া ও আশিক মাহমুদ।

তাড়াশ পৌর ছাত্রদ‌লের সদস্য স‌চিব হিরা বলেন, রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বক্তব্য দিয়েছেন, শেখ হাসিনা পদত্যাগ করেননি। এ বক্তব্যের মধ্য দিয়ে তিনি তার রাষ্ট্রপতি পদের বৈধতা হারিয়েছেন। তিনি আর রাষ্ট্রপতি থাকার এখতিয়ার রাখেন না। আওয়ামী ফ্যাসিস্ট খুনি হাসিনাকে পুনর্বাসনের জন্য তিনি ষড়যন্ত্র করছেন।

তাড়াশ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা সাব্বির খন্দকার বলেন, শহীদ ভাইদের রক্তের দাগ আমরা এখনো ভুলে যাইনি। শহীদ ভাইদের রক্তের ওপর আওয়ামী ফ্যাসিস্ট ও খুনি হাসিনার সময়ে দেওয়া রাষ্ট্রপতির এমন বক্তব্য ছাত্র-জনতা প্রত্যাখ্যান করেছেন। আমরা অবিলম্বে রাষ্ট্রপতির পদত্যাগ চাই। অন্যথায় আবু সাঈদের বিশ্ববিদ্যালয় থেকে তার পদত্যাগের কঠোর কর্মসূচি দিতে আমরা প্রস্তুত আছি।

[235150]

বিক্ষোভ সমাবেশে তাড়াশ পৌর বিএন‌পির সদস্য স‌চিব আব্দুল বারিক খন্দকার বলেন, চুপ্পু মিথ্যাচার করে শুধু শপথ ভঙ্গ করেননি, শহীদদের আত্মার সাথে বিশ্বাসঘাতকতা করেছেন। অবিলম্বে তাকে অপসারণ করতে হবে।’তিনি আরও বলেন, শেখ হাসিনাকে রক্ষার গভীর ষড়যন্ত্র করছেন চুপ্পু। 

তাড়াশ পৌর বিএন‌পির আহ্বায়ক তপন গোস্বামী বলেন, শেখ হাসিনার পদত্যাগ বিষয়ে রাষ্ট্রপতি জাতির সাথে প্রতারণা করেছেন। রাষ্ট্রপতি তার পদে থাকার যোগ্যতা হারিয়েছেন, দ্রুত তাকে পদত্যাগ করতে হবে।  কোনোভাবেই চুপ্পুকে আর রাষ্ট্রপতিকে পদে দেখতে চাই না।

এসএস