রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রংপুরে বিক্ষোভ

  • রংপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৮:১২ পিএম

রংপুর: রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগ ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলো নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রংপুরের শিক্ষার্থীরা।

বুধবার (২৩ অক্টোবর) বিকালে শহরের লালবাগ এলাকা থেকে এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি রংপুরের শহরের লালবাগ হয়ে খামার মোড়, চারতলা মোড়, শাপলা চত্বর, গ্রান্ড হোটেল, প্রেসক্লাব চত্বর, জাহাজ কোম্পানিসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

মিছিলে ‘দফা এক দাবি এক, চুপ্পুর পদত্যাগ’, ‘এক দুই তিন চার, চুপ্পু তুই গদি ছার’, ‘দড়ি ধরে মারো টান, চুপ্পু হবে খান খান’, ‘চুপ্পুর কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও’, ‘মুজিববাদ নিপাত যাক, ইনকিলাব জিন্দাবাদ’, ‘ছাত্রলীগের দুই গালে, জুতা মারো তালে তালে’ ‘একটা দুইটা লীগ ধর, ধইরা ধইরা বস্তায় ভর’, ‘নিষিদ্ধ নিষিদ্ধ, আওয়ামী লীগ নিষিদ্ধ’ সহ প্রভৃতি স্লোগান দেয়া হয়।

[235296]

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রংপুরের প্রতিনিধি ইমরান আহমেদ, ইমতিয়াজ ইমতি, সাজ্জাদ হোসেন, আলী হোসাইন, নাহিদ হাসান খন্দকার,ডা. জামিল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘১৬ বছর লীগের রাজত্বে দেশের প্রতিটি জায়গায় সরকারি, বেসরকারি অফিসগুলোতে তাদের ফ্যাসিবাদী কর্মকান্ড চালু রেখেছিল। হাসিনা পালালেও তার দোসররা এখনো তা অব্যাহত রাখার অপচেষ্টা করার পায়তারা করছে। ঠিক এমনি মহামান্যের আসনে বসে তা করার চেষ্টা চালাচ্ছে চুপ্পু। অনতিবিলম্বে চুপ্পুকে রাষ্ট্রপতি পদ থেকে সড়াতে হবে। স্বৈরশাসকের প্রোডাক্ট এই চুপ্পু রাষ্ট্র এবং জনগণের জন্য হুমকি।’

বক্তব্যে বক্তারা আরও বলেন, ‘আওয়ামীলীগ-ছাত্রলীগসহ এদের সকল অঙ্গ সংগঠনকে দ্রুত সময়ের মধ্যে গণহত্যার দ্বায়ে নিষিদ্ধ করতে হবে। তাদের রাজনীতি বাংলার ছাত্র-জনতা মেনে নেবে না৷’

বিক্ষোভ মিছিল ও সমাবেশে রংপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

এসএস