বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল পুনরায় শুরু

  • বরিশাল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ০২:৪৮ পিএম

বরিশাল: ঘূর্ণিঝড় ‘ডানা’ উপকূলীয় অঞ্চলে সরাসরি আঘাত না করলেও বরিশালসহ আশেপাশের এলাকায় হালকা বৃষ্টি ও বৈরী আবহাওয়া দেখা দিয়েছে। তবে ঘূর্ণিঝড়ের বড় ধরনের কোনো প্রভাব পড়েনি। 

এদিকে শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯টা থেকে বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল পুনরায় শুরু হয়েছে। এতে ভ্রমণকারীদের দুর্ভোগ অনেকটাই লাঘব হয়েছে। এর আগে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টা থেকে আবহাওয়ার অবনতির কারণে বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছিলো।

[235425]

বরিশাল নৌ বন্দরের উপপরিচালক আব্দুল রাজ্জাক জানান, প্রতিকূল আবহাওয়ার কারণে বৃহস্পতিবার থেকে লঞ্চ চলাচল বন্ধ করা হয়েছিল। তবে আজ আবহাওয়া স্বাভাবিক হওয়ায় লঞ্চ চলাচল আবার চালু করা হয়েছে।

এদিকে, বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আব্দুল কুদ্দুস জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় বরিশালে ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নদীবন্দরগুলোতে সতর্ক সংকেত ২ থেকে কমিয়ে ১ নম্বরে আনা হয়েছে। 

তবে পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত এখনো বহাল রয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে কিছু এলাকায় হালকা বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

এসএস