কুমিল্লায় জোড়া খুনে ৬ জনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৬:৩৭ পিএম

ঢাকা: কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় আট বছর আগের জোড়া খুনের মামলায় ছয়জনকে মৃত্যুদণ্ড এবং সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার কুমিল্লার চতুর্থ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মো. জহিরুল ইসলাম সেলিম জানান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলেন- ওই উপজেলার ধনাইতরী গ্রামের তোফায়েল আহমেদ তোতা (৩৮), কামাল হোসেন (৪৮), আলমগীর হোসেন (৩৮), মো.মামুন (২৮), মো. বাবুল (৩৫) এবং হারুনুর রশিদ (৪৫)।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- ওই উপজেলার ধনাইতরী গ্রামের হায়দার আলী (৬৫), আবদুল মান্নান (৩২), জামাল হোসেন (৪৫), আবুল বাশার (২৮), জাকির হোসেন, আবদুল কাদের (৩২) এবং আব্দুল কুদ্দুস (৪৫)।

আইনজীবী বলেন, প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে যাবজ্জীবনদণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে রায়ে।

[227453]

মামলার নথি থেকে জানা যায়, পূর্ব বিরোধের জেরে ২০১৬ সালের ১২ অগাস্ট রাতে ধনাইতরী জামতলা খোরশেদ আলমের মালিকানাধীন ‘ভাই ভাই স্টোর’ দোকানে প্রবেশ করে আসামিরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে মো. গিয়াস উদ্দিন ও জামাল হোসেনকে হত্যা করে।

এ ঘটনায় নিহত গিয়াস উদ্দিনের ছেলে মেহেদী হাসান বাদী হয়ে আসামি মো. তোফায়েল আহমেদ তোতাসহ ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত ছয়জনকে মৃত্যুদণ্ড এবং সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় রায়ে। এছাড়া এ মামলা থেকে দুইজনকে খালাস দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, “আমরা আশা করছি, উচ্চ আদালত রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবে।”

এআর