ঢাকার পর বগুড়ায় মামলা করছেন হিরো আলম

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৮:২৩ পিএম

ঢাকা: ২০১৮ সালের জাতীয় নির্বাচন ও ২০২৩ সালের উপনির্বাচনে হামলা এবং ভোটে কারচুপির অভিযোগে এবার বগুড়ায় মামলা করছেন আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। 

বৃহস্পতিবার বগুড়ার আদালতে হাজির হয়েছিলেন মামলাটি করতে। তবে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন জমা দিতে না পারায় আজ আর তার মামলাটি করা হয়নি তার। 

পরে হিরো আলম গণমাধ্যমকে জানান, মামলার দরকারি কিছু কাগজ ও প্রক্রিয়া শেষ করতে কিছুটা দেরি হওয়ায় আজ আবেদন জমা দিতে পারেননি। সব প্রক্রিয়া শেষে রোববার মামলার আবেদন আদালতে জমা দেবেন।

এ সময় তার কাছে সাংবাদিকদের প্রশ্ন ছিল- এত মামলা কেন করছেন? জবাবে হিরো আলম বলেন, ‘দেশ স্বাধীন হয়েছে, তাই মামলা করছি। আশা করছি প্রত্যেকটি মামলার সুষ্ঠু বিচার পাব।’

বগুড়ার আদালতে কার বিরুদ্ধে মামলা করছেন- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বগুড়ার সাবেক সংসদ সদস্য রেজাউল করিম তানসেন ও বগুড়ার সদ্যবিদায়ী জেলা প্রশাসক (ডিসি) সাইফুল ইসলামসহ অন্তত ৫০ জনের বিরুদ্ধে মামলা করছি।’

উল্লেখ্য, হিরো আলম ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসন থেকে প্রথমবার স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেন। যদিও পরে ‘অনিয়মের’ অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি। এরপর ২০২৩ সালে উপনির্বাচনে বগুড়া-৪ ও বগুড়া-৬ আসন থেকে প্রার্থী হন তিনি। সেবার বগুড়া-৪ আসনে মাত্র ১ হাজার ভোটের ব্যবধানে ১৪ দলের প্রার্থী জাসদের রেজাউল করিম তানসেনের কাছে পরাজিত হন তিনি।

এ ছাড়া ঢাকা-১৭ আসনের উপনির্বাচনেও অংশ নিয়েছিলেন তিনি। সেটিতে পরাজিত হন, হারান জামানতও। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত (মোহাম্মদ এ আরাফাত) নির্বাচিত হন। 

আইএ