শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ ফাঁস, বরগুনায় আ.লীগ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা মামলা 

  • বরগুনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৪, ০৭:৩৪ পিএম

বরগুনা: ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় এবার বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবিরের নামে রাষ্ট্রদ্রোহিতার অপরাধে মামলা দায়ের করেছে বরগুনা থানা পুলিশ। 

মঙ্গলবার বরগুনা থানার উপ পরিদর্শক মোঃ শামীম আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করে।  বরগুনা থানার অফিসার ইনচার্জ দেওয়ান জগলুর হাসান বুধবার (৯ অক্টোবর) মামলার বিষয়টি নিশ্চিত করেছেন । 

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ ফাঁস ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের সামিল। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে উৎখাত করার জন্য গত ১০ আগষ্ট জাহাঙ্গীর কবিরের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পাল্টা অভ্যুত্থানের মাধ্যমে সরকারকে উৎখাত করার হুমকি দেওয়া হয় সেই সমাবেশে। সেই ষড়যন্ত্র হিসেবে জাহাঙ্গীর কবির সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলেন। এমন ঘটনা দেশের প্রচলিত আইন অনুসারে রাষ্ট্রদ্রোহিতার সামিল। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ৫ আগষ্ট দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গত ১২ আগষ্ট বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ফোনালাপ ফাঁসের ঘটনায় জাহাঙ্গীর কবিরকে ঢাকার একটি পুলিশ দল ১৪ আগষ্ট সকাল সাড়ে ছয়টার সময় আটক করে বরগুনা থানায় সোপর্দ করে।  ওইদিন বরগুনার এক ব্যবসায়ীর জমি দখল ও চাঁদাবাজির দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয় জাহাঙ্গীর কবিরকে। আদালত তাকে জেল হাজতে পাঠিয়ে দেয়। পরবর্তীতে তার নামে বরগুনা জেলা যুবদলের এক কর্মীর নিকট ১০ লাখ টাকা চাঁদা আদায় করা এবং তাকে নির্যাতন করার আরেকটি মামলার আসামি করা হয়। মামলা দুটিতে পৃথকভাবে তদন্ত কর্মকর্তা রিমান্ডে এনে জিজ্ঞেসাবাদ করেন। প্রায় দুই মাস পর গতকাল মঙ্গলবার তার বিরুদ্ধে রাস্ট্রদ্রোহিতার অপরাধে মামলা দায়ের করা হয়েছে। 

এসএস