সাবেক ৯ মন্ত্রী-এমপির ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বিএফআইইউ

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৪:৫৫ পিএম

ঢাকা: শেখ হাসিনা সরকারের সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খানসহ নয়জন সাবেক সংসদ সদস্য এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীর ঋণ ও আমানতের তথ্য চেয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। 

দেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে নির্দেশনা পাঠিয়েছে বিএফআইইউ।

তথ্য চাওয়া ব্যক্তিরা হলেন- সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, সাবেক ধর্মমন্ত্রী ফরিদুল হক খান, সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ঢাকা-২০ আসনের সাবেক সংসদ সদস্য বেনজীর আহমেদ, যশোর-৩ আসনের সাবেক সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, পিরোজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং নাটোর-১ আসনের সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

জানা যায়, সাবেক এই মন্ত্রী-এমপিদের নিজ ও যৌথ প্রতিষ্ঠানের নামে সব ধরনের আমানত ও ঋণের হিসাবের বিস্তারিত তথ্যের পাশাপাশি হিসাব খোলার পর থেকে এখন পর্যন্ত সব লেনদেনের হিসাব চেয়েছে বিএফআইই। এ ছাড়া সঞ্চয়পত্র ও ক্রেডিট কার্ডের তথ্যও চাওয়া হয়েছে।

গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর সাবেক সরকারের কয়েকজন মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। সেই সঙ্গে অনেকের ব্যাংক হিসাব জব্দ ও তথ্য তলব করা হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার একসঙ্গে নয়জন এমপি-মন্ত্রী ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বিএফআইইউ।

এএইচ/আইএ