আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ও এইচবিআরআই মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৫:২৫ পিএম

ঢাকা: টেকসই এবং পরিবেশবান্ধব আবাসন উন্নয়নে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি (এআইবিপিএলসি) ও হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউটের (এইচবিআরআই) মধ্যে সম্প্রতি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে এইচবিআরআই এর মহাপরিচালক মোঃ আশরাফুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুর রহমান চৌধুরী এবং এইচবিআরআই এর প্রিন্সিপাল রিসার্চ ইঞ্জিনিয়ার মোঃ পারভেজ খাদেম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ব্যাংকের রিটেইল ব্যাংকিং ডিভিশন হেড মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রডাক্টস অ্যান্ড প্রোপোজিশনস হেড সাইফ ইমাম বোখারী, গাজী মোস্তাফিজুর রহমান এবং এইচবিআরআই এর প্রজেক্ট অফিসার আহসান হাবীব, সিনিয়র রিসার্চ আর্কিটেক্ট মনজুর পারভেজ এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

চুক্তি অনুসারে এআইবিপিএলসি গ্রাহকদের স্বল্প মুনাফায় অর্থায়নের লক্ষ্যে ক্লাইমেট রেসিলিয়েন্ট হাউজিং, এফোরডেবল গ্রিন হাউজিং, গ্রিন বিল্ডিং ফিচার এবং পরিবেশবান্ধব ইট উৎপাদনকারী প্রতিষ্ঠান স্থাপনে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউট অগ্রাধিকার ভিত্তিতে সাসটেইনেবল কমপ্লায়েন্স সার্টিফিকেট প্রদান করবে। এতে পরিবেশবান্ধব রিটেইল হোম ইনভেস্টমেন্ট প্রোডাক্ট, প্রকল্প এবং উদ্যোগ উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করবে। এছাড়া পরিবেশবান্ধব, টেকসই এবং শক্তি-সাশ্রয়ী আবাসন সমস্যা সমাধান ও সাশ্রয়ী মুনাফার হারে গ্রাহকদের রিটেইল হোম ইনভেস্টমেন্ট প্রাপ্তিতে এই চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এসএস