ফ্যামিলি কার্ড ছাড়াই টিসিবির পণ্য বিক্রি শুরু

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ১২:৫৫ পিএম

ঢাকা: ফ্যামিলি কার্ড ছাড়াও খোলা ট্রাকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ–টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাজধানীর তেঁজগাওয়ে এ কার্যক্রমের উদ্ভোধন করেন শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

এসময় উপদেষ্টা বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকার খোলা ট্রাকে পণ্য বিক্রি শুরু করেছে। এ বিক্রি কার্যক্রমকে আরও বেগবান করা হবে। ইতিমধ্যে পোশাক খাতের শ্রমিকদের জন্য সরকার টিসিবির পণ্য বিক্রি শুরু করেছে।’

[235326]

তিনি আরও জানান, বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণে সরকারি সংস্থাগুলো সর্তক রয়েছে। কেউ কারসাজি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে সাশ্রয়ী মূল্যে টিসিবির এ পণ্য বিক্রি করা হচ্ছে। এখন থেকে কার্ড ছাড়াও সাধারণ ভোক্তার কাছে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য তেল, ডাল ও চাল বিক্রয়ের ব্যবস্থা নেওয়া হয়েছে। এসব পণ্য ঢাকা মহানগরীতে ৫০টি ও চট্টগ্রাম মহানগরীতে ২০টি ট্রাকে করে বিক্রি করা হবে।

ট্রাক থেকে একজন ভোক্তা ১০০ টাকা লিটারে দুই লিটার সয়াবিন তেল, ৬০ টাকা কেজিতে দুই কেজি মশুর ডাল ও ৩০ টাকা কেজি দরে পাঁচ কেজি চাল কিনতে পারবেন। এছাড়াও ফ্যামিলি কার্ডধারীরাও আগের মতো কার্ড দেখিয়ে পণ্য কিনতে পারবেন।

[235316]

২৪ অক্টোবর থেকে শুরু হয়ে এই কার্যক্রম চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। তবে মূল্যস্ফীতি সহনীয় পর্যায়ে না এলে পরবর্তী সময়ে কার্যক্রম বাড়ানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এসএস