মেসে মিললো বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ঝুলন্ত মরদেহ

  • বরিশাল ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০১:৫৪ পিএম

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মৃত ছাত্রীর নাম শাহরিন রিভানা। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের বোটানি ডিপার্টমেন্টের ১১তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন বলে জানা যায়।

বুধবার (১৯ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কর্নকাঠির আনন্দবাজার এলাকার ব্যক্তি মালিকানাধীন মোল্লা ছাত্রী নিবাস থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. খোরশেদ আলম গণমাধ্যমকে জানান, গত ১৬ জুলাই পরীক্ষায় অংশ নেয় রিভানা। এরপর থেকে রিভানার খোঁজ পাচ্ছিল না পরিবার। বুধবার (১৯ জুলাই) সন্ধ্যার দিকে রিভানার মাসহ স্বজনরা তার সন্ধানে ওই ছাত্রী নিবাসে আসেন। রিভানার কক্ষটির দরজা বন্ধ দেখতে পায় তারা। ওই ছাত্রী নিবাসের মালিকের সহায়তায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে তারা। ভেতরে প্রবেশ করেই মেয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পান স্বজনেরা।

মৃত ওই ছাত্রীর মা জানান, রিভানা প্রায়ই মোবাইল ফোন বন্ধ রাখতো। দুই দিন আগে ফোনে কথা হয়েছিল। তখন তাকে বরিশালে ডাক্তার দেখাতে আসার কথা বলেছিলাম। আর তখন বাড়ি যাওয়ার কথা বলে রিভানা ডাক্তার দেখিয়ে তার হোস্টেলে ফিরে যাওয়ার কথা বলেছিল। এদিকে বুধবার হোস্টেলে এসে দেখি রুমের দরজা বন্ধ। ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ পাইনি। পরে বাসার মালিককে ডেকে এনে দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখি রিভানা ঝুলে আছে।

রিভানা রুমে একা থাকায় প্রায়ই ডিপ্রেশনে ভুগতেন বলেও জানান তার মা।

ঘটনাস্থলে থাকা বরিশাল বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের এসআই মশিউর রহমান জানান, প্রাথমিকভাবে যেটুকু জেনেছি ওই কক্ষে ছাত্রী একাই থাকতেন। কক্ষের ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ফাঁস নিয়ে মেয়েটি আত্মহত্যা করেছেন বলে ধারণা।  সোমবার (১৬ জুলাই) দিকে এ ঘটনা ঘটে থাকতে পারে।

মরদেহের ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক সময় ও কারণ নিশ্চিত হওয়া যাবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সোনালীনিউজ/এন/এসআই