বেরোবিতে ছেলের নামে হল চেয়েছেন আবু সাঈদের বাবা

  • বেরোবি প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ১০:৪৮ এএম
ফাইল ছবি

রংপুর: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) একটি আবাসিক হল করার কথা জানিয়েছেন আবু সাঈদের বাবা। 

এছাড়াও সাঈদের ভাই আবু হোসেন বিশ্ববিদ্যালয়ের সাঈদের নামে একটি অডিটোরিয়াম চেয়েছেন। শনিবার (১০ অগাস্ট)  সকাল ৯ টায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এইসব কথা বলেন।

এর আগে, বেরোবি শিক্ষার্থীরা সকাল ৭ টায় বিশ্ববিদ্যালয়ের বাসে কবর জিয়ারতের উদ্দেশ্যে আবু সাঈদের বাড়িতে যান। কবর জিয়ারত শেষে তারা সাঈদের পরিবারের সাথে কথা বলেন। 

[229330]

জানা যায়, আজ আবু সাঈদের বাড়িতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুস আসবেন। তার সঙ্গে উপদেষ্টা পরিষদে থাকা দুজন ছাত্র প্রতিনিধিও আসবেন।

প্রসঙ্গত, কোটা সংস্কার নিয়ে সারা দেশে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অগ্রণী ভূমিকায় ছিলেন আবু সাঈদ। সেখানে তিনি ছিলেন এই আন্দোলনের অন্যতম সমন্বয়ক। গত ১৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের গেইটে দিয়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা মিছিল নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করেন। পুলিশ তাদের বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। একপর্যায়ে পুলিশের গুলতে তার মৃত্যু হয়। নিহত আবু সাঈদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুর গ্রামে তার বাড়ি।

এসআই