ভিসি নিয়োগের দাবিতে আজও ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

  • ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৫:৫১ পিএম

কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য নিয়োগের দাবিতে ৩য় দিনের মতো কুষ্টিয়া- খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছেন শিক্ষার্থীরা। একইসঙ্গে ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দিয়েছেন তারা। এসময় বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী মহাসড়ক আটকে ভিসি নিয়োগের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।

এর আগে রোববার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টায় ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনের কুষ্টিয়া- খুলনা মহাসড়ক গিয়ে মিলিত হন। পরে সেখানে মহাসড়ক অবরোধ করেন। এসময় ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়ে কর্মসূচি চালায় শিক্ষার্থীরা। পরে বেলা সোয়া ১২টার দিকে রাস্তা ছাড়েন শিক্ষার্থীরা।

[232592]

এসময় শিক্ষার্থীরা ‘সবাই যখন স্বর্গে, ইবি কেন মর্গে’, ‘ইবিয়ানদের লক্ষ্য, ভিসি হবে দক্ষ’, ‘রাবি, ঢাবি ভিসি পায়, ইবি কেনো পিছিয়ে রয়’, ‘ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়’, ‘সংস্কারমনা ভিসি চাই’, ‘দুর্নীতিমুক্ত ভিসি চাই’সহ বিভিন্ন শ্লোগান দেয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনো কেন ভিসি নিয়োগ হচ্ছে না? যদি অতি দ্রুত ভিসি নিয়োগ না দেওয়া হয় তাহলে আমরা আরও কঠোর হতে বাধ্য হবো। আমরা আমাদের ক্লাসে ফিরতে চাই, মাঠে নয়। অনতিবিলম্বে ইবিতে ভিসি নিয়োগের ব্যবস্থা করতে হবে। সৎ, দক্ষ, শিক্ষার্থীবান্ধব ও একাডেমিশিয়ান ভিসি চাই। কোন দুর্নীতিবাজ যেন ইবির ভিসি না হয়। ভিসি নিয়োগ না দেওয়া পর্যন্ত আমরা মাঠ ছাড়বো না।

এদিকে শিক্ষা মন্ত্রনালয়ের একটি সূত্র জানিয়েছে, ভিসি নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। শীঘ্রই ইবিতে ভিসি নিয়োগ দেওয়া হবে।

এসএস