ইবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানিসহ নানা অভিযোগ, তদন্তে কমিটি

  • ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ০৬:১৪ পিএম

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানিসহ নানা অভিযোগ উঠেছে। ফলে বিষয়গুলো তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (৮ অক্টোবর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিসূত্রে জানা যায়, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর অধ্যাপক ড. খাইরুল ইসলামকে সদস্য সচিব করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবুল কালাম আজাদ ও আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল ওহাব। কমিটিকে আগামী দশ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন উপাচার্যের কাছে জমা দিতে বলা হয়।

[234011]

প্রসঙ্গত, শিক্ষক হাফিজুল ইসলামের বিরূদ্ধে ছাত্রী হেনস্তা, সমকামিতা প্রমোট, শিক্ষার্থীদের ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ, শিক্ষার্থীদের ফ্যানের সাথে ঝুলিয়ে মারার হুমকি, ছাদ থেকে ফেলে দেওয়ার হুমকি দেয়ে অভিযোগ রয়েছে।  এছাড়া ব্যক্তিগত রুমে নিয়ে গিয়ে শিক্ষার্থীদের শারীরিকভাবে নির্যাতন করা ও ক্যাম্পাস থেকে বের করে দেওয়ার হুমকিসহ নানা অভিযোগ করেন শিক্ষার্থীরা। 

এর আগে সোমবার বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে ওই শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেন বিভাগটির শিক্ষার্থীরা। পরে উপাচার্যের সাথে আলোচনায় বসেন। আলোচনায় ওই শিক্ষকের পদত্যাগের দাবি করেন শিক্ষার্থীরা।

এসএস