সিকৃবি থেকেই উপাচার্যসহ প্রশাসনিক পদে নিয়োগের দাবি

  • সিলেট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০৯:০২ পিএম

সিলেট: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) থেকেই উপাচার্যসহ প্রশাসনিক পদে নিয়োগের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা। সোমবার দুপুরে ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে এই দাবি জানান তারা। পরে তারা ভারপ্রাপ্ত উপাচার্যের কাছে শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন। এই স্মারকলিপির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব বরাবর আরেকটি আবেদন পাঠিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ আতাউর রহমান।

[234510]

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন- সিলেটের কৃষি ও গ্রামীণ মানুষের জীবনমানের ব্যাপক উন্নয়নের লক্ষ্যে ১৯৯৫ সালে তৎকালীন অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম. সাইফুর রহমানের হাতে গড়া সিলেট সরকারি ভেটেরিনারি কলেজ হতে ২০০৬ সালে তার ঐকান্তিক প্রচেষ্টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। কিন্তু প্রতিষ্ঠা পরবর্তী ফ্যাসিবাদী স্বৈরশাসনের দেড় যুগ ধরে সেই অগ্রযাত্রা ব্যহত হয়। এই সময় নিবেদিতপ্রাণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা নানাবিধ বৈষম্যের শিকার হন। তাই অত্র বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে উন্নীত করার লক্ষ্যে ২০২৪ এর ছাত্রজনতার গণঅভ্যুত্থানে সক্রিয়ভাবে অংশগ্রহনকারী ত্যাগী ও পরীক্ষিত শিক্ষকদের মধ্য হতে ভিসি সহ প্রশাসনিক পদসমূহে নিয়োগ প্রদানের জন্য জোর দাবি জানানো হচ্ছে।

[234514]

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের স্বাক্ষরিত স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়- নোবেলজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের অন্তর্বর্তীকালীন সরকার উপরোক্ত বিষয়টির গুরুত্ব বিবেচনা করে অত্র বিশ্ববিদ্যালয় হতে ভিসি সহ প্রশাসনিক পদসমূহে নিয়োগের ব্যবস্থা গ্রহণ করবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করছি।

এসএস