নড়াইলের গোবরা মহিলা কলেজে শতভাগ পাস, পরিক্ষার্থী একজন

  • নড়াইল প্রতিনিধি: | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৯:০১ পিএম

নড়াইল: এইচএসসি পরিক্ষায় নড়াইলের গোবরা মহিলা কলেজে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১১ টায় যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে সংবাদ সম্মেলনে ফলাফল ঘোষণা করেন অত্র বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মর্জিনা আক্তার। 

যশোর বোর্ডে শতভাগ পাসের তালিকায় নড়াইলের একমাত্র কলেজ গোবরা মহিলা কলেজের নাম এবার এলেও প্রতিষ্ঠানটি থেকে বিগত ২ বার শত ভাগ অকৃতকার্যের তালিকায় ছিলো।

নড়াইলের গোবরা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রবিউল ইসলাম প্রতিষ্ঠানটির শতভাগ পসের বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০২৪ সালে এইচএসসি পরীক্ষায় একজন শিক্ষার্থী মানবিক বিভাগ থেকে পরীক্ষা দিয়ে পাস করেছে। প্রতিষ্ঠানটিতে ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ রয়েছ। নন এমপিও ভুক্ত আমাদের কলেজে ১০ জন শিক্ষক ও একজন অফিস সহকারী কর্মরত আছেন। 

অধ্যক্ষ আরও বলেন, আমাদের প্রতিষ্ঠানটি ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয়। ২০২২ এবং ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় ২ জন করে পরীক্ষার্থী অংশ নিয়ে পাসের হার শূন্য ছিলো। আগামীতে আরও ভাল করার জন্য আমরা সার্বিক ভাবে চেষ্টা করছি।  

নড়াইল জেলা প্রশাসন সূত্র মতে, যশোর শিক্ষা বোর্ড ঘোষিত ফলাফলে ২০২৪ সালে নড়াইল জেলার মোট ৩৯ টি কলেজ, মাদ্রাসা ও কারিগরি কলেজের ৬ হাজার ৩৭৮ জন অংশ নেওয়া পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৪৮ জন পরীক্ষার্থী পাস করেছেন। জিপিএ ৫ পেয়েছেন ৩০২ জন শিক্ষার্থী। নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজের পরীক্ষার্থী ছিলো ৮৫৭ জন, যা জেলায় সর্বোচ্চ। অন্যদিকে সবচেয়ে কম শিক্ষার্থী ছিলো গোবরা মহিলা কলেজের মাত্র ১ জন। 

আইএ