রাজশাহীতে মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের মানববন্ধন

  • রাজশাহী ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৫:৩৭ পিএম

রাজশাহী: রাজশাহীতে বৈষম্যবিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদ ৬ দফা দাবিতে মানববন্ধন করেছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ১০ টায় রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বিভিন্ন সময়ে যে বৈষম্যের শিকার হয়েছেন তার তীব্র প্রতিবাদ জানান এবং ভবিষ্যতে যেনো তারা আর বৈষম্যের শিকার না হন এবং দেশের আপামর জনসাধারণের মানসম্মত ও সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে দাবিতে তারা ৬ দফা দাবি পেশ করেছেন।

[235346]

দাবিগুলোর মধ্য রয়েছে (১) স্বতন্ত্র পরিদপ্তর গঠন করতে হবে। (২) ডিপ্লোমাধারীদের ১০ ম গ্রেড (২য় শ্রেণীর গেজেটেড) পদমর্যাদা প্রদান করে আনুপাতিক হারে পদ সৃজন পূর্বক দ্রুত নিয়োগ এর ব্যবস্থা করতে হবে পাশাপাশি অগ্রাধিকার ভিত্তিতে ২০১৩ সালের স্থগিতকৃত নিয়োগ প্রক্রিয়া চালু করতে হবে। (৩) গ্র্যাজুয়েট মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নবম গ্রেডের পদসৃষ্টি পূর্বক চাকুরীজীবিদের আনুপাতিক হারে পদোন্নতির নিয়ম বহাল রেখে স্ট্যান্ডার্ড সেট আপ ও নিয়োগবিধিতে অন্তর্ভুক্ত করতে হবে। (৪) ঢাকা আইএইচটিকে বিশ্ববিদ্যালয় রূপান্তর করে একটা বিশ্ববিদ্যালয় সহ সকল আইএইচটি তে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট শিক্ষকদের স্বতন্ত্র ক্যারিয়ার প্লান গঠন করে বিদ্যমান নিয়োগ বিধি ও অসংগতিপূর্ণ গ্রেড সংশোধন করতে হবে। (৫) মেডিকেল টেকনোলজি কাউন্সিল ও ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন এবং প্রাইভেট সার্ভিস নীতিমালা প্রণয়ন করতে হবে। (৬) বি ফার্ম সহ সকল অনুষদের বি এস সি ও এম এস সি কোর্স চালু করা এবং স্কলারশিপ সহ প্রশিক্ষণ ভাতা চালু করতে হবে।

[235352]

এ সময় উপস্থিত ছিলেন বি এস সি ফিজিও থেরাপির আহ্বায়ক সাদ্দাম হোসেন, রাজশাহী আঞ্চলিক শাখার সাংগঠনিক সম্পাদক এম ট্যাব মোঃ মিনহাজুল ইসলাম, সদস্য সচিব মো: আরিফ, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মো:ওলিউল্লাহ, যুগ্ম আহ্বায়ক মো:আয়াতুল্লাহ খমেনি, এমটিএফ রাজশাহী শাখা সভাপতি মোহাম্মদ মামুনুর রশিদ, এমটিএফ রাজশাহী শাখা সহ-সভাপতি মো জাহিদ হাসানসহ অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

এসএস