প্রাণনাশের হুমকি—‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা পাবেন শাহরুখ

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০১:২২ পিএম

ঢাকা : ‘জওয়ান’ এবং ‘পাঠান’—পর পর দুটি ছবির সাফল্যের পর প্রাণনাশের হুমকি পেলেন বলিউড ‘বাদশা’ শাহরুখ খান। মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে অভিনেতার নিরাপত্তা-বিষয়ে আরও কড়াকড়ি আরোপ করা হয়েছে। এখন থেকে ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা পাবেন শাহরুখ।

চলতি বছর পর পর দুটি ছবি মুক্তি পেয়েছে শাহরুখের। ‘জওয়ান’ এবং ‘পাঠান’ ছবি দুটি বিশ্বজোড়া বক্স অফিসে হাজার কোটি টাকার ক্লাবে নামও লিখিয়েছে। সেই সাফল্যই কী শাহরুখের প্রাণনাশের কারণ হয়ে দাঁড়াল?

বলিউড সূত্র জানাচ্ছে, ‘পাঠান’ ছবির প্রচারের সময় থেকেই বিভিন্ন জায়গা থেকে প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন অভিনেতা। এমনকি সমাজমাধ্যমেও তাকে ভয় দেখানো হয়েছে বলে শোনা যায়। সুরক্ষার কারণে ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তায় থাকবেন শাহরুখ। এতদিন পর্যন্ত সুরক্ষার জন্য অভিনেতার সঙ্গে সব সময় দুজন পুলিশ কনস্টেবল থাকতেন।

[208566]

‘ওয়াই প্লাস’ ক্যাটাগরি পাওয়ার ফলে সেই নিরাপত্তা ব্যবস্থায় আরও জোর দেওয়া হবে। এই ক্যাটাগরির নিরাপত্তার ভিত্তিতে শাহরুখের সঙ্গে তার নিরাপত্তারক্ষী হিসাবে সব সময় ছয়জন সশস্ত্র পুলিশ কমান্ডো থাকবেন।

বলিউড সূত্র জানায়, এই ছয়জনকে মহারাষ্ট্র পুলিশের ‘স্পেশাল প্রটেকশন ইউনিট’ থেকে নির্বাচন করা হবে। ছয়জন কমান্ডো-সহ মোট ১১ জন নিরাপত্তারক্ষী থাকবেন শাহরুখের সঙ্গে। যাতায়াতের একটি বিশেষ গাড়িও দেওয়া হবে।

[208553]

শাহরুখের বাংলো ‘মান্নাত’-এর সামনে সুরক্ষার জন্য ২৪ ঘণ্টা চারজন পুলিশ সদস্য মোতায়েন করা হবে। তাদের সঙ্গে একে-৪৭ রাইফেল, গ্লক পিস্তল এবং এম-পি ৫ মেশিন গান থাকবে বলে জানা গিয়েছে।

শাহরুখের পাশাপাশি সালমান খানকেও ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়। তা ছাড়া অমিতাভ বচ্চন, আমির খান, অক্ষয় কুমার এবং অনুপম খেরের মতো তারকা ‘এক্স’ ক্যাটাগরির নিরাপত্তায় থাকেন। এই ক্যাটাগরি অনুযায়ী অভিনেতাদের সঙ্গে ২৪ ঘণ্টা তিনজন নিরাপত্তারক্ষী থাকেন।

এমটিআই