মিমি বললেন, আমরা কি সত্যিই স্বাধীন?

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৫:০৩ পিএম

ঢাকা: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুর বিচারের দাবিতে উত্তাল পুরো পশ্চিমবঙ্গ। বুধবার (১৪ আগস্ট) ছিল মেয়েদের রাত।

শুধু কলেজস্ট্রিট, অ্যাকাডেমি, যাদবপুর নয়, সারা রাজ্যে ছড়িয়ে পড়েছিল মেয়েদের ‘রাত দখলে’র অভিযান। সেই কর্মসূচিতে অংশ নিতে টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী গিয়েছিলেন যাদবপুরে।

এদিকে ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসের রাতে টালিউড অভিনেত্রী মিমি তুললেন গুরুতর প্রশ্ন। তিনি বললেন, কত বিপ্লবীর রক্তের বিনিময়ে এই দিনটা পাওয়া। কিন্তু আমরা কি সত্যিই স্বাধীন?

[229771]

অন্যদিকে ‘স্বাধীনতা’ শব্দকেই রাজনৈতিক মনে করেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। ফেসবুক তিনি লেখেন, কেউ লড়াই করে স্বাধীনতা অর্জন করে। কেউ ক্ষমতাবলে স্বাধীনতা হরণ করে। কেউ নিজের স্বাধীনতা বিকিয়ে সুখ-সমৃদ্ধি কেনে। সবকটাই রাজনৈতিক প্রক্রিয়া। প্রশ্ন হল, আপনি কাদের স্বাধীনতার পক্ষে?

অ্যাকাডেমির ‘রাত দখল’ অভিযানে যোগ দিয়েছিলেন পরমব্রত চট্টোপাধ্যায় ও পিয়া চক্রবর্তী। আরজি করের তুলকালাম পরিস্থিতি নিয়ে সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া দিতে গিয়ে অভিনেতা জানান, কীসের জন্য ভাঙচুর তা তিনি এখনও জানেন না। তাই তা নিয়ে এই মুহূর্তে মন্তব্য করতে চান না। তবে কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তা ও সুরক্ষা করতেই হবে পুলিশ-প্রশাসনকে, এমনই দাবি তার।

[229725]

আইএ