বাদ ফেরদৌস, সহসাই নামছেন না শাকিব

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১০:১১ এএম

ঢাকা : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে বিপাকে পড়েছে সিনেমা শিল্প। দেশের পরিস্থিতি খানিক স্থির হলেও এখনো পুরোপুরি স্বাভাবিক হয়ে ওঠেনি। যার কারণে এখনই কেউ শুটিং শুরু করতে সাহস পাচ্ছেন না।

‘প্রিয়তমা’, ‘রাজকুমার’ ও ‘তুফান’ সাফল্যের পর আগস্টে ‘বরবাদ’ সিনেমা দিয়ে শুটিংয়ে ফেরার কথা ছিল শাকিব খানের।

কিন্তু সাম্প্রতিক পরিস্থিতিতে তার আর সহসাই ফেরা হচ্ছে না! ঢাকায় খানিক স্থিরতা এলেও কলকাতা এখন আন্দোলনে টালমাটাল। ‘বরবাদ’-এ শাকিবের সঙ্গে জুটি বাঁধবেন ওপার বাংলার ইধিকা পাল, যিনি এর আগে এই নায়কের সঙ্গে ‘প্রিয়তমা’তে অভিনয় করেছেন। স্বভাবতই দেশের চলমান অস্থিরতায় পিছিয়েছে সিনেমাটির শুটিং।

[230015]

এই বিষয়ে সিনেমাটির পরিচালক মেহেদী হাসান হৃদয়ের ভাষ্য, ‘এখন দেশের যে পরিস্থিতি তাতে ঠিকভাবে নিশ্চিত করে কিছুই বলতে পারছি না। শাকিব ভাই এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে রয়েছেন। তিনি এলে তার সঙ্গে কথা বলেই শুটিং শুরুর সিদ্ধান্ত নিতে হবে। তার আগে কিছুই বলা যাচ্ছে না।’

অন্যদিকে ঢাকাই সিনেমার আরেক নায়ক ফেরদৌস মাস সাতেক আগেই এমপি নির্বাচিত হয়ে সংসদে পা রেখেছিলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে গিয়ে দেশ ছাড়তে বাধ্য হন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার ক্ষমতাচ্যুত হয়ে দেশ ছেড়ে চলে যাওয়ার পর আওয়ামী লীগ সরকারের শীর্ষ সারির নেতাকর্মীরা গা ঢাকা দিয়েছেন। তেমনি ফেরদৌস আহমেদও।

[229901]

এরমধ্যে জানা গেল, ছাত্র আন্দোলনে নীরব থাকায় টলিউডের একটি সিনেমা থেকে বাদ পড়েছেন ফেরদৌস। টলিউডের আসন্ন চলচ্চিত্র ‘মীর জাফর চ্যাপ্টার টু’তে চুক্তিবদ্ধ ছিলেন এই নায়ক। এটি নির্মাণ করবেন অর্কদীপ মল্লিকা নাথ। তবে সিনেমাটির প্রযোজক রানা সরকার জানালেন, এতে আর থাকছেন না ফেরদৌস।

গণমাধ্যমে এই প্রযোজক বলেন, ‘সিনেমাটি দুই বাংলার দর্শকদের টার্গেট করে বানানোর পরিকল্পনা করা হয়েছে।

বাংলাদেশের মানুষের, বিশেষত ছাত্রদের আবেগের কথা মাথায় রেখে, আমার কোনো সিনেমায় বাংলাদেশের এমন কোনো অভিনেতা বা অভিনেত্রীদের কাস্টিং করব না, যারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে ছিলেন না। সে হিসেবেই ফেরদৌসকে আমরা সিনেমাটিতে রাখছি না।’

এমটিআই