অভিনয়শিল্পী সংঘের অন্তর্বর্তীপ্রধানের সঙ্গী হলেন যারা

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০২:০৪ পিএম

ঢাকা: ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠন হওয়ার পর থেকে সব জায়গায় শুরু হয়েছে সংস্কার। পুরোনো সব পরিবর্তন করে জায়গাগুলোর নতুন রূপ চান সাধারণ মানুষ। বিনোদন জগতেও এর ব্যতিক্রম নয়। সেই ধারায় টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন ‘অভিনয়শিল্পী সংঘ’-তেও পরিবর্তনের হাওয়া বইছে।

এ সংগঠনটির বিরুদ্ধে নানান অভিযোগ তুলে সংস্কারের দাবি জানান শিল্পীরা। সেই দাবির পরিপ্রেক্ষিতে গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর মহাখালীর একটি কনভেনশন হলে জরুরি সভায় ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ গঠন করা হয়। বরেণ্য অভিনেতা তারিক আনাম খানকে এ কমিটির প্রধান করা হয়। এ অভিনেতাকে প্রধান করা হলেও অন্তর্বর্তী সংস্কার কমিটির অন্য সদস্যদের নাম জানানো হয়নি বিশেষ সাধারণসভায়। পরে এ কমিটি গঠনেও নেতৃত্ব দেন তারিক আনাম খান।

এবার সেই কমিটিতে যুক্ত হলেন আরও চার অভিনয়শিল্পী। তারা হলেন— সাহানা রহমান সুমি, একে আজাদ সেতু, জীতু আহসান ও ওয়াহিদা মল্লিক জলি।

গতকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করে কমিটির প্রধান তারিক আনাম খান বলেন, গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত শিল্পী সংঘের সদস্য ও অন্য শিল্পীদের উপস্থিতিতে বিশেষ সাধারণসভায় যে ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ গঠন করা হয়, সেই সিদ্ধান্তের ভিত্তিতেই আমার সঙ্গে আরও চারজনকে যুক্ত করা হয়েছে। তারা হলেন— সাহানা রহমান সুমি, একে আজাদ সেতু, জীতু আহসান ও ওয়াহিদা মল্লিক জলি।

তিনি আরও বলেন, আজ পূর্ণ ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ ঘোষণা করা হয়েছে। দু-এক দিনের মধ্যেই আমাদের কার্যক্রম শুরু করব।

অন্যদিকে শিল্পী সংঘের সাধারণ সম্পাদক রওনক হাসান বলেছিলেন, তারিক আনাম খানের নেতৃত্বে অন্তর্বর্তী কমিটির মেয়াদ হবে চার মাস। এই সময়ের মধ্যে সংগঠনের প্রয়োজনীয় সংস্কার নিয়ে কাজ করবে তারা। কমিটিকে পূর্ণাঙ্গ সহায়তা করবে বর্তমান কার্যনির্বাহী কমিটির। চার মাস পর সাধারণসভায় সংস্কার প্রস্তাব পাস করার পাশাপাশি গঠিত হবে নির্বাচন কমিশন। নির্বাচনের পর বিজয়ী সদস্যদের কাছে সব দায়িত্ব বুঝিয়ে দেবেন বর্তমান কমিটির সদস্যরা। বর্তমান কমিটি পদত্যাগ না করলেও এই সময়ের মধ্যে নতুন কোনো সিদ্ধান্ত নিতে পারবে না, কেবল দাপ্তরিক দায়িত্ব পালন করবে। 

ইউআর