আসছে ৯ জনের আত্মহত্যা নিয়ে ভিকি জাহেদের সিরিজ ‘চক্র’

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০২:৪০ পিএম

ঢাকা: অবশেষে মুক্তি পাচ্ছে “চক্র”। আগামী ১০ অক্টোবর আই-স্ক্রিনে মুক্তি পাবে সিরিজটি। এর প্রধান দুই চরিত্রে আছেন তাসনিয়া ফারিণ ও তৌসিফ মাহবুব।

ভিকি জানান, শুরুতে চ্যানেল আইয়ে প্রচারের জন্য “চক্র” বানানো হয়। পরে সিদ্ধান্ত নেন গল্পটা যেহেতু অন্য রকম, আরও পরিণত দর্শকদের এটি দেখার সুযোগ করে দেওয়া উচিত। তাই ওয়েব সিরিজটি ওটিটি মাধ্যমে প্রচারের সিদ্ধান্ত চূড়ান্ত হয়। এদিকে “চক্র” নিয়ে ভিকি জাহেদ তার ফেসবুক পেজে একটি পোস্ট দেন।

তাতে গল্পের শুটিংয়ের বর্ণনা এভাবেই লিখেছেন ভিকি, গল্পটার বীজ বপন হয়েছিল বছর তিনেক আগে। শুটিং শুরু হয়েছিলো প্রায় আড়াই বছর আগে। এই পর্যন্ত ঠিক ছিলো, কিন্তু এরপরেই শুরু হয় পদে পদে বাধা। বাধাগুলোও কেমন যেন রহস্যময়, ব্যাখ্যাতীত! কিছুদিন পরপরই শুটিং স্থগিত হয়ে যায়। নানা কারণে একটানা শুটিং করা সম্ভব হয় না। পাশাপাশি ছিল প্রিয়জনের মৃত্যু! দীর্ঘ পথপরিক্রমায় প্রোডাকশনের সঙ্গে জড়িত বেশ কিছু মানুষ পৃথিবী ছেড়ে চিরতরে চলে যান।

[233428]

২০০৭ সালে ময়মনসিংহ শহরের কাশর এলাকার ইটখলায় রেললাইনে একই পরিবারের ৯ জন ট্রেনের নিচে পড়ে আত্মহত্যা করে। যে ঘটনায় গোটা দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়। সেই “আদম পরিবারের” সুইসাইডের ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে চক্র নামের সিরিজ নির্মাণ করেছেন নির্মাতা ভিকি জাহেদ।

রহস্যজনক ঘটনাকে পর্দায় আনার ঘোষণা দেন ভিকি জাহেদ। তাও কয়েক বছর আগে। প্রস্তুতি নিয়ে শুটিংয়ে নেমেও বারবার পড়তে হয়েছে বাধার মুখে। নির্মাণ শেষে আবার বাধা সাবেক সেন্সর বোর্ডের।

এখন এই প্রোডাকশনের ফাইনাল কাট দেখলে, শরীর কেন যেন হঠাৎ করেই ভারী হয়ে যায়। ধরেই নিয়েছিলাম, হয়তো গল্পটা অভিশপ্ত এবং বাক্সবন্দী হয়ে থাকাটাই এর নিয়তি। কিন্তু অনেক দিন আটকে থাকার পর অবশেষে গল্পটা আপনাদের জন্য আসছে।”

তাসনিয়া ফারিণ বলেন, চক্র দারুণ একটি কাজ। এমন গল্পে কাজ করে তৃপ্তি আছে। আমরা সবাই তৃপ্তি নিয়েই কাজটি করেছি। আশা করি, সবার ভালো লাগবে। সিরিজটিতে আরও অভিনয় করেছেন শাহেদ আলী, মারশিয়া শাওন, একে আজাদ সেতু, মাসুদুল মাহমুদ রোহান প্রমুখ।

ইউআর