নায়করাজের জানাজা মঙ্গলবার বাদ জোহর 

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২১, ২০১৭, ০৮:৫০ পিএম

ঢাকা: কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের নামাজে জানাজা মঙ্গলবার (২২ আগস্ট) বাদ জোহর রাজধানী গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। রাজ্জাকের ছোট ছেলে চিত্রনায়ক সম্রাট গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২১ আগস্ট) সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজ্জাক।

রাজ্জাকের মৃত্যুর সংবাদ শুনে ইউনাইটেড হাসপাতালে ছুটে যান গাজী মাজহারুল, নায়ক আলমগীর, শাকিব খান, সায়মন, জায়েদ খান, প্রযোজক দিলু, খসরু প্রমুখ।

নায়ক রাজ রাজ্জাক চলচ্চিত্রে প্রথম জুটি বেধে কাজ করেছেন জনপ্রিয় নায়িকা সুচন্দার সঙ্গে। এরপর একে একে কবরী, শাবানা, সূচনা, ববিতার সঙ্গে জুটি বেধে কাজ করেন। তবে রাজ্জাক-কবরী জুটি এক অনবদ্য সৃষ্টি। যুগের পর যুগ শেষ হলেও এই জুটির খ্যাতি শীর্ষে।

চলচ্চিত্র জীবনে ছয়’শ ছবিতে অভিনয় করলেও তার তিন’শ ছবি রয়েছে বাংলা ও উর্দু। চলচ্চিত্রে বহু নামি-দামি অভিনেতাদের সঙ্গেও অভিনয় করেছেন তিনি। আনোয়ার হোসেন, আলমগীর, ইলিয়াস কাঞ্চন, সোহেল রানা মতো অভিনেতাদের সঙ্গে অভিনয় করা হয়েছে তার। এছাড়া এ প্রজন্মের মৌসুমী, রিয়াজ শাকিব খান’র মতো তারকাদের সঙ্গে তিনি কাজ করেছেন।

নায়ক হিসেবে রাজ রাজ্জাক সর্বশেষ অভিনয় করেন ১৯৯৪ সালে ‘অন্ধ বিশ্বাস’ চলচ্চিত্রে। এরপর দীর্ঘ পাঁচবছর চলচ্চিত্র থেকে বিরতি নেন। ফিরে আসেন সুপারহিট ‘বাবা কেন চাকর ছবির’ মধ্য দিয়ে। বাংলাদেশি চলচ্চিত্রের পাশাপাশি তখন তিনি কলকাতার চলচ্চিত্রে অভিনয় করা শুরু করেন। দুইবাংলার চলচ্চিত্রে তিনিই ছিলেন নায়ক রাজ রাজ্জাক।

ব্যক্তিগত জীবনে রাজ্জাকের দুই ছেলে ও এক মেয়ে। মেয়ে মারা গেছেন। বড় ছেলে জনপ্রিয় অভিনেতা বাপ্পারাজ ও ছোট ছেলে বর্তমান সময়ের জনপ্রিয় নায়ক স্রমাট।

চলচ্চিত্র জীবনে তিনি বহু সম্মানে ভূষিত হয়েছেন। পাঁচবার তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ২০১৩ সালে নায়ক রাজ রাজ্জাক জাতীয় চলচ্চিত্রে আজীবন সম্মাননা পেয়েছেন। এছাড়া মেরিল প্রথম আলো আজীবন সম্মাননাসহ বহু চলচ্চিত্র পুরস্কারে তিনি ভূষিত হয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ