স্বাস্থ্য পরীক্ষার জন্য আর বিদেশ নয়

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ০৩:২৫ পিএম

ঢাকা : স্বাস্থ্য পরীক্ষার জন্য এখন থেকে আর বিদেশ যেতে হবে না। এ জন্য রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালে চালু হয়েছে এক্সিকিউটিভ হেলথ চেকআপ কর্নার। নির্দিষ্ট মূল্যের বিনিময়ে নির্দিষ্ট প্যাকেজের অধীনে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা করাতে ও বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিতে পারবেন।

রোববার (২১ জানুয়ারি) সকাল ১০ টায় সুপার স্পেশালাইজড হাসপাতালের দ্বিতীয় তলায় এক্সিকিউটিভ হেলথ চেকআপ কর্নারের উদ্বোধন করেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, গরিব রোগীদের জন্য পরীক্ষা-নিরীক্ষা সেবা আগের মতো অব্যাহত থাকবে। তবে যেসব রোগীরা স্বাস্থ্য পরীক্ষার জন্য বিদেশে যান তাদের আর বিদেশ যাবার প্রয়োজন নেই। এখানে এসে তারা তাদের প্রয়োজনমতো এক্সিকিউটিভ হেলথ চেকআপের প্যাকেজ নিয়ে সবধরনের সেবা নিতে পারবেন। এই হেলথ চেকআপ কর্নার চালু হওয়ায় রোগীরা কোনোরকম ভোগান্তি ছাড়াই প্রয়োজনীয় সব পরীক্ষা ও পরামর্শসেবা নিতে পারবেন।

[215915]

উপাচার্য আরও বলেন, প্রতিবছর চার বিলিয়ন ডলার চিকিৎসার জন্য বিদেশে ব্যয় হয়। সুপার স্পেশালাইজড হাসপাতাল পুরোদমে চালু হলে বিদেশে যাবার প্রবণতা কমবে, বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে।

বিশ্ববিদ্যালয় তথ্য অনুযায়ী, এই হেলথ চেকআপ কর্নারে ১৫টি প্যাকেজ রয়েছে। এর মধ্যে সর্বনিম্ন মূল্য ৪১০০ টাকা এবং সর্বোচ্চ মূল্য ১৩ হাজার ৫০০ টাকাসহ বিভিন্ন মূল্যের প্যাকেজ রয়েছে।

১৫ প্যাকেজ

সিলভার এক্সিকিউটিভ হেলথ চেকআপ

গোল্ডেন এক্সিকিউটিভ হেলথ চেকআপ

প্লাটিনাম এক্সিকিউটিভ হেলথ চেকআপ

এক্সিকিউটিভ হেলথ চেকআপ (পুরুষ চল্লিশ ঊর্ধ্ব)

এক্সিকিউটিভ হেলথ চেকআপ (মহিলা চল্লিশ ঊর্ধ্ব)

কার্ডিওলজি এক্সিকিউটিভ হেলথ চেকআপ

অর্থোপেডিক এক্সিকিউটিভ হেলথ চেকআপ

লিভার এক্সিকিউটিভ হেলথ চেকআপ

ওমেন ওয়েলনেস এক্সিকিউটিভ হেলথ চেকআপ

ব্রেস্ট ক্যান্সার এক্সিকিউটিভ হেলথ চেকআপ

ডায়াবেটিক স্ক্রিনিং ফিমেল বেসিক

ডায়াবেটিক স্ক্রিনিং মেল বেসিক

স্ক্রিনিং ফর স্মোকার লাং ডিজিস

চাইল্ড স্ক্রিনিং

ডায়েট অ্যান্ড নিউট্রিশন কাউন্সিলিং

এমটিআই