ঢামেক হাসপাতালের বহির্বিভাগে রোগী দেখা শুরু

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ০২:৩৫ পিএম

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগের (আউটডোর) কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শুরু হয়েছে চিকিৎসা সেবা।

এর আগে গতকাল সোমবার হাসপাতালের বহির্বিভাগের কার্যক্রম আংশিক চালুর ঘোষণা দেন আন্দোলনকারী চিকিৎসকরা। বিকেলে হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন আন্দোলনকারী চিকিৎসকদের মুখপাত্র নিউরো সার্জারি বিভাগের আবাসিক সার্জন ডা. আব্দুল আহাদ।

এসময় তিনি বলেন, স্বাস্থ্য উপদেষ্টার কথায় আস্বস্ত হয়েছি, তবে চিকিৎসকদের নিরাপত্তার দায়িত্ব আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জনগনকেও নিতে হবে। যার ফলে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বহির্বিভাগে রোগী দেখা শুরু হবে। এছাড়া ওটিসহ সবকিছু স্বাভাবিকভাবে চলবে বলেও জানান তিনি।

[231119]

ঢাকা মেডিকেল কলেজের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আসাদুজ্জামান বলেন, চিকিৎসকদের সুরক্ষায় ‘স্বাস্থ্য সুরক্ষা আইন’ সংস্কার ও স্বাস্থ্য পুলিশ গঠন নিয়ে স্বাস্থ্য উপদেষ্টা আশ্বাস দিয়েছেন। চিকিৎসকদের হামলাকারী যারা গ্রেপ্তার হয়নি, তাদের ধরতে তৎপরতা চলমান রয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সম্প্রতি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী আহসানুল হক দীপ্তর মৃত্যুকে কেন্দ্র করে প্রথম ঘটনার সূত্রপাত। অবহেলায় তার মৃত্যু হয় অভিযোগ তুলে দীপ্তর ক্যাম্পাসের শিক্ষার্থীরা ঢামেকে অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদের মারপিট করেন। এ সময় আহত হন নিউরো সার্জারি বিভাগের চিকিৎসক ইমরান, মাশরাফি ও জুবায়ের।

এ ঘটনায় হামলাকারীদের গ্রেপ্তার এবং নিরাপত্তার দাবিতে কর্মবিরতিতে যান ঢাকা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা। একই দাবিতে সারা দেশে চিকিৎসা না দিতে কমপ্লিট শাট ডাউনের ঘোষণাও দেন তারা। চিকিৎসকদের কর্মবিরতির কারণে দুর্ভোগে পড়েন শত শত রোগী।

এসএস